patrika71
ঢাকাশুক্রবার , ১৪ এপ্রিল ২০২৩
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

শ্রীবরদীতে বন্যহাতির পায়ে পৃষ্ট হয়ে প্রাণ গেল কৃষকের

জেলা প্রতিনিধি, শেরপুর
এপ্রিল ১৪, ২০২৩ ৭:৩২ অপরাহ্ণ
Link Copied!

শেরপুরের শ্রীবরদীতে বন্যহাতী তাড়াতে গিয়ে হাতীর পায়ে পৃষ্ট হয়ে প্রাণ গেলো করিম (২৫) নামে এক কৃষকের। নিহত করিম উপজেলার সীমান্তবর্তী ঝুলগাঁও গ্রামের রবিউল ইসলামের ছেলে।

এ ঘটনায় খবির মিয়া নামে আরোও এক কৃষক গুরুতর আহত হয়ে শেরপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ঘটনাটি ঘটেছে ১৩ এপ্রিল বৃহস্পতিবার দিবাগত রাত আাড়াইটার দিকে সোনাঝুড়ি পাহাড়ের কোলার ধান ক্ষেতে।

এলাকাবাসীদের সুত্রে জানা গেছে,
বোরো ধান খাওয়ার জন্য ভারতের গহীন অরণ্য থেকে নেমে আসে বন্যহাতীর একটি দল। এসময় এলাকার কৃষকরা দল বেঁধে মশাল জ্বালিয়ে জীবন বাজি রেখে হাতী তাড়াতে যায়। এসময় একটি হাতী ক্ষিপ্ত হয়ে করিমকে পায়ের নিচে ফেলে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই করিম নিহত হয়। এ ঘটনায় খবির নামে আর এক কৃষক গুরুতর আহত হয়। পরে লোকজন তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য শেরপুর সদর হাসপাতালে ভর্তি করে।

পুলিশ ও বন বিভাগের লোকজন ঘটনাস্থল পরিদর্শণ করেছে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস বলেন, ধান ক্ষেত পাহাড়া দিতে গিয়ে এ ঘটনা ঘটে। তবে বন্যহাতির হামলায় নিহত ব্যাক্তির পরিবারে খোঁজ খবর নেয়া হচ্ছে। তারা যেন বন বিভাগ থেকে দ্রুত আর্থিক সহায়তা পায় এ জন্য বন বিভাগের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে। এ ঘটনায় নিহত করিমের পরিবারে নেমেছে শোকের ছায়া।

পত্রিকা একাত্তর/ আবু হেলাল