জলবায়ু সুবিচারের দাবীতে বাগেরহাটের এক্টিভিস্টাদের মানববন্ধন


জেলা প্রতিনিধি, বাগেরহাট প্রকাশের সময় : ০৩/০৩/২০২৩, ৭:০৩ অপরাহ্ণ /
জলবায়ু সুবিচারের দাবীতে বাগেরহাটের এক্টিভিস্টাদের মানববন্ধন

যাদের সুবিচার এখানেই – এখনই, ইউ ওয়ান জাস্টিস ক্লাইমেট জাস্টিস, বেঁচে থাকার অধিকার জলবায়ু সুবিচার এই পদপ্রেক্ষিতে বাগেরহাটের এক্টিভিস্টারা জলবায়ুর সুবিচার দাবিতে বাগেরহাটের বিভিন্ন স্থানের জলবায়ু পরিবর্তনে মানুষ্যসৃষ্ট কারন প্রতিরোধ এবং জলবায়ু অধিকার নিশ্চিতের দাবীতে মানববন্ধন করেছে ।

শুক্রবার (৩মার্চ) সকাল ১০.০০ মিনিটি বাগেরহাট প্রেসক্লাবের সামনে এবং রামপালের বিভিন্ন স্থানে বাগেরহাট এক্টিভিস্টা , সংকল্প ইয়ুথ গ্রুপ ও রাইজিং স্টার ইয়ুথ গ্রুপ, রংধনু ইয়ুথ গ্রুপের সদস্যরা ও সিক্ত বাংলাদেশ এর যৌথ আয়োজনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন করেছে।

এসময় উপস্থিত ছিলো বাঁধন মানব উন্নয়ন সংস্থা এর প্রজেক্ট কো-অর্ডিনেটর সোহাগ হাওলাদার, এক্টিভিস্টা শেখ আবু তালেব, সংকল্প ইয়ুথ গ্রুেপের এর সভাপতি অমিত কুমার শীল, সদস্য সামিয়া সুলতান, প্রান্ত কুমার শীল, মীম ইসলাম প্রমুখ। এ সময় বক্তারা জলবায়ু অধিকার নিশ্চিতের লক্ষে বিভিন্ন ধরনের প্লেকার্ড, ফেস্টুনের মাধ্যমে জলবায়ু সুসাশনের দাবী জানান।

এই সময়ে বাগেরহাট এক্টিভিস্টাদের বিভিন্ন সদস্যারা তাদের দাবী দাবা তুলে ধরেন। উন্নত দেশে এবং আামাদের দেশের বিভিন্ন কর্মকান্ডের কারণে জলবায়ু পরিবর্তনের ফলে যে ক্ষতিগ্রস্ত হচ্ছে তা থেকে ঘুরে দাঁড়ানো এখনি সময়। কৃষি কাজের জন্য তারা রাসায়নিক সার ব্যবহার না করতে বিশেষ অনুরোধ করেন এবং পরিবেশবান্ধব কৃষি করতে বিশেষ অনুরোধ করেন কৃষকদের।

পত্রিকা একাত্তর/ শেখ আবু তালেব