সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি, থানায় জিডি

সংবাদ প্রকাশের পর বরগুনার স্থানীয় এক সাংবাদিককে এক সাস্থ্য কর্মী ও তার সহযোগীরা বিভিন্ন মাধ্যমে মামলা হামলা ও হত্যা হুমকি দিয়ে আসছেন। এ ব্যাপারে রবিবার (১৮ সেপ্টেম্বর) সাংবাদিক জুলহাস আহমেদ বাদী হয়ে জীবনের নিরাপত্তা চেয়ে বরগুনা সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। জিডি নম্বর- ৯৯৮।

জানা যায়, রবিবার (১১ সেপ্টেম্বর) “সঞ্চিত স্বপ্ন মহিলা সংস্থা” নামক একটি প্রতিষ্ঠানের সাধারন মানুষের টাকা আত্মসাতের বিষয়ে অভিযোগের ভিত্তিতে তথ্য সংগ্রহের জন্য বরগুনা থানাধীন ৫নং আয়লাপাতাকাটা যাওয়ার পথে ডৌয়াতলা বাজারে পৌছাইলে আয়লা পতাকাটা ইউনিয়নের স্বাস্থ্য সহকারী পোস্টে কর্মরত মমতাজ বেগম ও তার স্বামী বারেক মৃধা কয়েকজন লোক নিয়ে তাকে বাধা প্রদান করে অকথ্য ভাষায় গালিগালাজ সহ বিভিন্ন ভয়ভীতি ও হুমকী প্রদান করে বলে “সঞ্চিত স্বপ্ন মহিলা সংস্থা” এর বিষয়ে রিপোর্ট করলে খুন জখম করিবে, মিথ্যা মামলা করে জেল খাটাইবে ও সাংবাদিকতা বন্ধ করে দেবে।

পরবর্তীতে উক্ত বিষয়ে রিপোর্ট করায় ঐ স্বাস্থ্য কর্মী তার বিরুদ্ধে ক্ষিপ্ত হইয়া বরগুনা থানায় একটি মিথ্যা অভিযোগ দায়ের করে এবং তার বিরুদ্ধে মামলা করার পায়তারা চালায়।

এ ঘটনায় তিনি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল হাফিজ সহ প্রেসক্লাব সহ সিনিয়র সংবাদকর্মীদের অবগত করে রবিবার জীবনের নিরাপত্তা চেয়ে বরগুনা সদর থানায় একটি জিডি করেন।

এ বিষয়ে সাংবাদিক জুলহাস আহমেদ বলেন, আমার কাজ হচ্ছে অপরাধ ও দুর্নীতি তুলে ধরা এখন দুর্নীতি তুলে ধরতে গিয়ে যদি আমাদের উপর হামলা হয় ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে তাহলে আমরা কিভাবে দুর্নীতিবাজদের মুখোশ উন্মোচন করব আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল তাই এই ধরনের অপকর্মের সাথে জড়িত তাদেরকে আইনের আওতায় আনার আহ্বান জানিয়েছি।

পত্রিকাএকাত্তর / জুলহাস

সম্পর্কিত নিউজ

Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ নিউজ