কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মৃত ঘোষিত রোগী বাসায় ফিরে জীবিত!


জেলা প্রতিনিধি, কুষ্টিয়া প্রকাশের সময় : ৩১/০১/২০২৩, ৮:৫৯ অপরাহ্ণ /
কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মৃত ঘোষিত রোগী বাসায় ফিরে জীবিত!

মঙ্গলবার সকালের দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসা রেজাউল (৪০) নামের এক রোগীকে মৃত ঘোষণা পর বাড়ীতে পাঠানোর পর দেখা গেছে রোগী জীবিত আছে, এমনটা দাবী করেছেন রোগীর স্বজনরা।

রোগীর স্বজনেরা ক্ষিপ্ত হওয়ার পর জরুরী বিভাগের চিকিৎসক ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে গেছে ।

এ বিষয়ে রোগীর স্বজনরা জানান, সকালে রেজাউল শ্বাস কষ্ট জনিত কারণে স্ট্রোক করায় তাকে চিকিৎসার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া যায় । দায়িত্বরত চিকিৎসক তার ইসিসি করার পর রেজাউলকে মৃত ঘোষনা করে। মৃত ঘোষিত রেজাউলকে কবুরহাট গ্রামের বাড়ীতে নেওয়ার পর নিহত রেজাউল ইশারা ও ইঙ্গিত করে। এরপর আবারও তাকে আবার দ্রুত কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে পুনরায় ইসিসি করার পর দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
তারা বলেন চিকিৎসকের ভুল তথ্যে জীবিত রেজাউলকে মৃত ঘোষণা করায় দীর্ঘ সময় রেজাউল তার পরিবারের সদস্যরা হেনস্তার শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। অভিভাবকরা তীব্র ক্ষোভ প্রকাশ করে আরো বলেন, চিকিৎসায় অনেক সময় নষ্ট হয়েছে রেজাউল এখন মারা গেলো, এর দায় নিবে কে ? চিকিৎসা সেবা নিয়ে রেজাউলের অভিভাবকসহ স্থানীয় জনমনে হাসপাতালে চিকিৎসা সেবার মান নিয়ে গুঞ্জন সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আশরাফুল আলম জানান, সকালের ডিউটিতে তিনি ছিলেন না। ঘটনাস্থলে দ্রুত যান ও পুনরায় ইসিসি করার পর রোগীকে মৃত ঘোষনা করা হয়েছে বলে তিনি জানান। তবে কি কারণে বাড়ীতে ইশারা বা ইঙ্গিত করেছেন তা তার জানা নেই । এটা গুজব বলে মনে করছেন।

পত্রিকা একাত্তর/ আনোয়ার হোসেন