patrika71
ঢাকাশনিবার - ৭ জানুয়ারি ২০২৩
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

বাকেরগঞ্জের রাশেদের বিরুদ্ধে আদালতে মামলা

উপজেলা প্রতিনিধি, বাকেরগঞ্জ
জানুয়ারি ৭, ২০২৩ ৪:৩২ অপরাহ্ণ
Link Copied!

বাকেরগঞ্জ উপজেলার ১৩ নং পাদ্রীশিবপুর ইউনিয়নের দুর্গাপুর গ্রামের মৃত জামির হোসেন খলিলের পুত্র মাদকসেবী ও নলছিটি উপজেলা উচ্চমাধ্যমিক প্রশিক্ষণ কেন্দ্রের কম্পিউটার অপারেটর আবু জাফর রাশেদের নামে আদালতে মামলা দায়েরের অভিযোগ পাওয়া গেছে।

আদালত সূত্রে জানা যায় যে, একই এলাকার মৃত জামির হোসেন খলিলের পুত্র মাদকসেবী ও নলছিটি উপজেলা উচ্চমাধ্যমিক প্রশিক্ষণ কেন্দ্রের কম্পিউটার অপারেটর আবু জাফর রাশেদের সাথে মোঃ হাবিবুর রহমানের পুত্র মুজিবুর রহমানের সাথে দীর্ঘদিন যাবত জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল।

উক্ত বিরোধের জের ধরে গত ৩১শে ডিসেম্বর রোজ শুক্রবার রাত আনুমানিক ০২ঃ০০ ঘটিকার সময় মৃত জামির হোসেন খলিলের পুত্র মাদকসেবী ও নলছিটি উপজেলা উচ্চমাধ্যমিক প্রশিক্ষণ কেন্দ্রের কম্পিউটার অপারেটর আবু জাফর রাশেদ, সোহরাব আলী সিকদারের পুত্র শাহাদাত হোসেন সিকদার ও মাসুদ সিকদার বেআইনি জনতা মধ্যে শাবল দিয়ে সেলিনা বেগমের ঘর ভেঙে প্রবেশ করিয়া সেলিনা বেগমকে বাংলা দা দিয়ে মাথায় কোপ দিয়ে রক্তাক্ত জখম তার অসুস্থ স্বামীকে মারধর করা সহ ঘরের আলমারিতে রক্ষিত জমি ক্রয়ের রাখা নগদ ২ লক্ষ টাকা এবং আট আনা স্বর্ণের চেইন জোরপূর্বক ছিনিয়ে নেওয়া সহ কাপড় টেনে রাস্তা কোরিয়া শ্রীলতাহানি ঘটায়।

সেলিনা বেগম এর ডাক চিৎকার শুনে এলাকাবাসী ছুটে এসে তাকে রক্তাক্ত অবস্থায় বাক্যের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাহার অবস্থা আশঙ্কাজনক দেখলে তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করায়।উক্ত কারণে সেলিনা বেগম বাদী হয়ে গত ৪ ঠা জানুয়ারি মাদকসেবী রাশেদকে প্রধান আসামি করে বাঃদঃবি আইনের ১৪৩/৩২৩/৩২৬/৩০৭/৩৮০/৩৫৪/৫০৬(২) ধারায় মোকাম অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, বরিশালে সি.আর-১৬/২০২৩(বাকেরগঞ্জ) মোকদ্দমা দায়ের করিলে বিজ্ঞ আদালত মামলাটি আমলে গ্রহণ করে এই মর্মে আদেশ হয় যে, নালিশি দক্ষযজ্ঞ কৌশলী বক্তব্য’ ও দাখিল কাগজপত্র পর্যালোচনা করলাম।

সার্বিক পর্যালোচনায় নালিশি দরখাস্তের বর্ণিত ঘটনার বিষয়ে বিস্তারিত তদন্ত হওয়া আবশ্যক।এমতাবস্থায় অর্থ নালিশি দরখাস্তটি আদেশ প্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে এজাহার হিসেবে গণ্য করতো আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ভারপ্রাপ্ত কর্মকর্তা বাকেরগঞ্জ থানা, বরিশাল কে নির্দেশ দেওয়া হলো। অত্র আদেশ সহ নালিশী দরখাস্ত সংশ্লিষ্ট কর্মকর্তা বরাবর প্রেরণ করা হোক। এ বিষয়ে জানতে চাইলে বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ এস, এম মাসুদুর রহমান জানান, আমরা আদালতের মামলার একটি আদেশের পেয়েছি এবং তা এজাহার হিসেবে নেওয়া হয়েছে ও আসামিদের গ্রেপ্তারের অভিযান চলছে।

পত্রিকা একাত্তর/ ইমাম হোসেন