patrika71
ঢাকাবুধবার - ৭ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ৬হাজার ৮শত কৃষক পেলেন বিনামূল্যে সার-বীজ

জেলা প্রতিনিধি, শেরপুর
ডিসেম্বর ৭, ২০২২ ২:১১ অপরাহ্ণ
Link Copied!

শেরপুরের ঝিনাইগাতীতে ৬হাজার ৮শত কৃষক পেলেন বিনামূল্যে সার-বীজ। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে ক্ষুদ্র ও প্রান্তিক বোর ধান চাষীদের মাঝে রবি মৌসুমের জন‍্য বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

৭ ডিসেম্বর বুধবার সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ৩হাজার ৪শত জনকে ২কেজি করে হাইব্রীড ধান বীজ ও ৩হাজার ৪শত বোর চাষীকে জন প্রতি ৫কেজি কেজি করে উচ্চ ফলনশীল উফশী ধান বীজ এবং জন প্রতি ১০ কেজি করে এমওপি ও ডিএপি সার বিতরণ উদ্বোধন করা হয়।

ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. ফারুক আল মাসুদ এর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে শুভ উদ্বোধন ও বক্তব্য রাখেন, সংসদ সদস্য আলহাজ ইঞ্জিনিয়ার এ কে এম ফজলুল হক।

প্রনোদনা বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা হুমায়ুন দিলদার। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভুমি) আশরাফুল কবির, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুল আলম ভুইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চৌধুরি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায়, উপজেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক আয়শা সিদ্দিকী রুপালী প্রমুখ।

এসময় প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত জন প্রতিনিধি, প্রণোদনায় অন্তর্ভুক্ত কৃষক, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেনি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

পত্রিকা একাত্তর/ আবু হেলাল