patrika71
ঢাকাশনিবার - ৩ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

বিজয় ‘৭১ এর নতুন কমিটি গঠন

জেলা প্রতিনিধি, চট্রগ্রাম
ডিসেম্বর ৩, ২০২২ ৪:৪২ অপরাহ্ণ
Link Copied!

মহান মুক্তিযুদ্ধের চেতনায় একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংগঠণ বিজয় ‘৭১ এর আগামী ২০২২-২০২৪ মেয়াদের নতুন কমিটি গঠন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। কমিটিতে মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সাবেক নেতা মোঃ জসিম উদ্দিন চৌধুরী সভাপতি ও বিজয় ‘৭১ এর প্রতিষ্ঠাতা তরুণ সংগঠক লায়ন ডা. আর কে রুবেল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। শুক্রবার (২ রা ডিসেম্বর) সন্ধ্যায় নগরীর মোমিন রোডস্থ সংগঠনের নিজস্ব কার্যালয়ে উপদেষ্টাদের উপস্থিতিতে
সর্বসম্ম‌তিক্রমে বার্ষিক সাধারণ সভার মধ্যে দিয়ে নতুন কমিটি গঠন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সদ্য বিদায়ী সভাপতি সজল চৌধুরী’কে চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

এছাড়া কমিটিতে সহসভাপতি মোঃ কুতুব উদ্দিন, অমর কান্তি দত্ত, উত্তম কুমার আচার্য্য, আনিস আহমেদ খোকন, জাকির হোসেন চৌধুরী বাচ্চু, মিনা চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মনির আজাদ, ডা. এস কে পাল সুজন, ডা. অপূর্ব ধর, সবিতা বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক পদে মোঃ সেলিম, কে এম রাজীব, রাজশ্রী মজুমদার, আইন বিষয়ক সম্পাদক এড. অজয় বোস রিংকু, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সজল দাশ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ ফরহাদ হোসেন ও মোঃ জুবাইর, ধর্ম বিষয়ক সম্পাদক আনন্ত শর্মা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মুজিবুল হক, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক প্রণব মজুমদার, শিক্ষা বিষয়ক সম্পাদক সুদিপ্ত বিশ্বাস, যুব বিষয়ক সম্পাদক আরাফাত রহমান, মহিলা সম্পাদিকা রিংকু ভট্টাচার্য, সদস্য আসিফ ইকবাল ও রতন চক্রবর্তী নির্বাচিত হয়। এছাড়া উপদেষ্টাদের মধ্যে রয়েছেন, প্রধান উপদেষ্টা ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া, বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, বীর মুক্তিযোদ্ধা ফজল আহমেদ, বীর মুক্তিযোদ্ধা শ্যামল মিত্র, বীর মুক্তিযোদ্ধা রাখাল চন্দ্র ঘোষ, বীর মুক্তিযোদ্ধা ভানু রঞ্জন চক্রবর্তী ও লেখক আশীষ সেনকে উপদেষ্টা নির্বাচিত করা হয়।

এসময় সংগঠনের নবনির্বাচিত চেয়ারম্যান সাবেক সভাপতি সজল চৌধুরী বলেন, বিজয়’৭১ আমার প্রাণের সংগঠন। এ সংগঠন আমাকে অনেক কিছু শিখিয়েছে। বিজয়’৭১ মুক্তিযুদ্ধের কথা বলে, মুক্তিযোদ্ধাদের কথা বলে। এ সংগঠন কারোর একার নয়, এ সংগঠন সকলের। আজ যারা নির্বাচিত হয়েছেন তাদের প্রতি আমার অনুরোধ থাকবে সবাই মিলেমিশে মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে বিজয়’৭১ কে দেশ ও দেশের মানুষের কাছে আগামীতে বিজয়ের ইতিহাসের বাণীতে আরও জাগ্রত করে তুলবেন।

নবনির্বাচিত সভাপতি মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সাবেক নেতা মোঃ জসিম উদ্দিন চৌধুরী বলেন, বিজয়’৭১ মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংগঠন, বিজয়’৭১ নতুন প্রজন্মরা মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করার সংগঠন। এ সংগঠনের মধ্যে দিয়ে আমরা মুক্তিযুদ্ধের ইতিহাস বুকে ধারণ করে রাখবো। এ সংগঠন মুক্তিযুদ্ধের কথা বলবে। ১৯৭১ সালের ৩০ লক্ষ শহীদের কথা বলবে। নির্যাতিত মা বোনদের কথা বলবে। দেশের কথা বলবে। তাই আজ বিজয়ের মাসে সকলের প্রতি আহবান জানাচ্ছি আমরা সম্মিলিত হয়ে যেন বিজয়’৭১ কে আরও সুসংগঠিত করে তুলতে পারি সে চিন্তা চেতনা দিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

পত্রিকা একাত্তর/ ইসমাইল ইমন