patrika71
ঢাকাবুধবার - ৩০ নভেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

সাপাহার সীমান্তে অবৈধভাবে ভারতে প্রবেশকালে আটক ১

জেলা প্রতিনিধি, নওগাঁ
নভেম্বর ৩০, ২০২২ ২:৫২ অপরাহ্ণ
Link Copied!

নওগাঁর সাপাহারে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় বিজিবি সদস্যরা এক চোরাকারবারীকে আটক করে স্থানীয় সাপাহার থানায় সোপর্দ করে একটি মামলা দায়ের করেছে। অবৈধ অনুপ্রবেশকারী চোরাকারবারী সাপাহার উপজেলার দক্ষিন পাতাড়ী গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে আ: নুর (৪২) বলে জানা গেছে।

বিজিবি কর্তৃক থানায় দায়ের কৃত এজহার সূত্রে জানা যায় গত মঙ্গলবার সোর্স মারফত উপজেলার বামনপাড়া বিজিবি কোম্পানীর সদস্যরা জানতে পারে যে, বিকেলে ওই চোরাকারবারী আ: নুর অবৈধভাবে বাংলাদেশ অভ্যন্তরের বামনপাড়া গ্রামের সীমান্ত পিলার ২৪৫ এর ৩এস হতে প্রায় ৩শ’গজ দুরে জিআর নং-৪৬৫৮৮২,ম্যাপশীট৭৮/সি/৮ এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা করছে। সংবাদ পেয়ে নওগাঁ ব্যাটালিয়ান (১৬) বিজিবি সাপাহার উপজেলার বামন পাড়া কোম্পানী সদরের বিজিবি সদ্যরা এক অভিযান পরিচালনা করেন।

অভিযানে ঘটনা স্থলে গিয়ে তারা ওই ব্যক্তিকে একটি পুরাতন বেনকো মোবাইল সেট, ভারতীয় একটি এয়ারটেল সিম ও বাংলাদেশী একটি সিম সহ তাকে আটক করে। পরে তারা রাত্রি ৮টার দিকে সাপাহার থানায় উপস্থিত হয়ে তাকে থানায় সোপর্দ করে এবং একটি মামলা দায়ের করে।

এ বিষয়ে সাপাহার থানা অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির এর সাথে কথা হলে তিনি জানান যে, আসামী বৈধ পাশপোর্ট ও ভ্রমণ দলিল ব্যতিত বাংলাদেশ হতে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করায় তার বিরুদ্ধে বাংলাদেশ পাশপোর্ট আদেশ ১৯৭৩ এর ১১(১) (ক) ধারায় মামলা দায়ের হয়েছে এবং বুধবার সকালে আসামীকে নওগাঁ কোর্টে চালান করা হয়েছে।

পত্রিকা একাত্তর/ তোফায়েল আহমেদ