patrika71
ঢাকামঙ্গলবার - ২৯ নভেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

বাগেরহাটে তিনদিন ব্যাপী মার্শাল আর্ট প্রশিক্ষণ শুরু

উপজেলা প্রতিনিধি, বাগেরহাট
নভেম্বর ২৯, ২০২২ ৮:১২ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাটে আত্মরক্ষার্থে তিনদিন ব্যাপী মার্শাল আর্ট প্রশিক্ষণ শুরু হয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেলে শহরের কলেজ সিটি আবাসিক এলাকার মাঠে প্রশিক্ষণে ৩৫ জন তরুণ-তরুণি অংশগ্রহণ করে। ব্যবসায়ী রাজু আহম্মেদের সহযোগিতায়, ভলেন্টিয়ার ফর বাংলাদেশের বাগেরহাট জেলা শাখার উদ্যেগে চারজন ট্রেইনার এই প্রশিক্ষণ প্রদান করছেন।

এসময় স্বেচ্ছাসেবী সংগঠনটির বাগেরহাট জেলা শাখার সভাপতি মাহফুজ আহমেদ তাহসিন, সাধারণ সম্পাদক মোঃ মাহামুদ হাসান ছাকিব, মার্শাল আর্ট প্রশিক্ষণের কো-লিডার মিথুন সরদার, বিশিষ্ট ব্যবসায়ী রাজু আহম্মেদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আয়োজকদের পক্ষে মোঃ মাহামুদ হাসান ছাকিব বলেন, প্রাথমিক প্রতিরক্ষা শিক্ষা খুব-ই গুরুত্বপূর্ণ একটি বিষয়। আমরা জেলা জুড়ে বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করি। এর অংশ হিসেবে শিক্ষার্থীদের আত্মরক্ষার কৌশল জানানোর লক্ষে এই মার্শাল আর্ট প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

প্রশিক্ষণার্থী একাদশ শ্রেণীর শিক্ষার্থী তাহিয়া ইয়াসমিন তোয়া বলেন, পড়াশোনার পাশাপাশি আত্মরক্ষার জন্য প্রাথমিক শিক্ষা থাকাও প্রয়োজন। তাই আমি মার্শাল আর্টের এই প্রশিক্ষণে এসেছি।

প্রশিক্ষক মোঃ মিরাজুল ইসলাম মিনহাজ বলেন, মার্শাল আর্ট জীবনের জন্য প্রয়োজনীয় একটি বিষয়। কারো ক্ষতি করার উদ্দেশ্যে নয় নিজেকে রক্ষার্থে সবার-ই প্রাথমিক প্রশিক্ষণ নেওয়া উচিত।

পত্রিকা একাত্তর/ আবু তালেব