প্রচ্ছদসারাদেশআর্থ-সামাজিক উন্নয়নে গণমাধ্যমের অসামান্য অবদান: গনি মিয়া...

আর্থ-সামাজিক উন্নয়নে গণমাধ্যমের অসামান্য অবদান: গনি মিয়া বাবুল

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গণমাধ্যমের অসামান্য অবদান রয়েছে। টেকসই উন্নয়নের জন্যে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা আবশ্যক। মানুষের সামাজিক মর্যাদা, সমান অধিকার, ন্যার্যতা ও মানবাধিকার সুনিশ্চিত করতে বস্তুনিষ্ঠ ও ইতিবাচক সাংবাদিকতা অপরিহার্য। দুর্নীতিমুক্ত প্রশাসন ও শক্তিশালী গণতন্ত্র প্রতিষ্ঠা করতে শক্তিশালী গণমাধ্যমের ভূমিকা অপরিসীম।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার জন্যে উন্নয়ন সাংবাদিকতার পরিধি বাড়াতে হবে। তিনি আরো বলেন, সাংবাদিকরা সর্বদা মানবতার জন্যে কাজ করে থাকেন। তাদের পেশাগত মানোন্নয়নসহ প্রয়োজনীয় সুযোগ-সুবিধা বৃদ্ধির লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা আবশ্যক।

দৈনিক বাংলার ডাক পত্রিকা ১৪তম বর্ষে পদার্পন উপলক্ষে ২৩ নভেম্বর বুধবার বিকেলে ঢাকার বাংলাদেশ শিল্পকলা একাডেমির নৃত্য ও সঙ্গীত মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন।

দৈনিক বাংলার ডাক পত্রিকার সম্পাদক মোঃ মনোয়ার হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম। অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন এশিয়ান টেলিভিশনের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হারুন-অর-রশিদ সিআইপি।

Evend Shop

আলোচনা শেষে পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

পত্রিকা একাত্তর/ রাজিব

সম্পর্কিত নিউজ

সর্বশেষ নিউজ