patrika71 Logo
ঢাকাসোমবার , ৮ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র ভান্ডারে র‍্যাব’র হানাঃ প্রচুর অস্ত্র উদ্ধারসহ আটক ৩

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ৮, ২০২১ ২:৪৫ অপরাহ্ণ
Link Copied!

ad

কক্সবাজার র‍্যাব-১৫ উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের ভিতর এক পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়ে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করেছ। এ সময় ১০টি আগ্নেয়াঅস্ত্র ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জামসহ তিনজনকে আটক করা হয়।

৮ নভেম্বর (সোমবার) ভোর ৭ টার দিকে কক্সবাজারের উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের এক্স-৪ ক্যাম্পের পাহাড়ে এ অভিযান পরিচালনা করার কথা স্বীকার করেন র‌্যাব-১৫ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খায়েরুল ইসলাম।

আরো পড়ুনঃ  রোহিঙ্গা ক্যাম্প থেকে চট্টগ্রামের অপহৃত যুবকদের উদ্ধার

এ ঘটনায় আটকেরা হলেন, ক্যাম্প সি-১ জি ব্লকের মৃত আজিজুর রহমানের ছেলে বাইতুল্লাহ (১৯), তার ভাই হাবিব উল্লাহ (৩২) ও জি ব্লকের জাহিদ হোসেনের ছেলে মোহাম্মদ হাছুন (২৪)।

কক্সবাজার র‍্যাব-১৫ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খাইরুল ইসলাম বলেন, দীর্ঘ দিন গোয়েন্দা নজরধারীর সূত্র ধরে নিশ্চিত হওয়া যায় যে ক্যাম্পের সন্ত্রাসীদের অস্ত্র সরবরাহের জন্য একটি চক্র গহীন অরণ্যে অস্ত্র কারখানা স্হাপন করে অস্ত্র বানিয়ে আসছে। এমন তথ্যের ভিত্তিতে আরো গোয়েন্দা নজরদারি বাড়িয়ে কারখানাটি শনাক্ত করে চার ঘণ্টার বেশি সময় গুলি বিনিময়ের পর তা আজ ভোরে দখল করা হয়। পরে সেখান থেকে পাঁচটি পিস্তল, পাঁচটি বন্দুক ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার পূর্বক উল্লেখিত ৩ জনকে আটক করতে র‍্যাব সক্ষম হয়।

আরো পড়ুনঃ  রোহিঙ্গা ক্যাম্প থেকে “আয়াছ ডাকাত গ্রেফতার

আটকদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নিতে উখিয়া থানায় হস্তান্তর করার প্রক্রিয়া চলছে।

এফ.করিম: উখিয়া, কক্সবাজার।