patrika71 Logo
ঢাকাসোমবার , ১৬ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নব মুসলিম এর আম গাছ কর্তন করে ক্ষতিসাধন: নওগাঁ

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ১৬, ২০২১ ২:০৩ অপরাহ্ণ
Link Copied!

ad

নওগাঁ জেলার সাপাহারে এক নব মুসলিম এর আম গাছ কেটে ফেলে প্রায় দুই থেকে আড়াই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি সাধন করেছে প্রতিপক্ষের লোকজন।

নব মুসলিম মশিউর রহমান উপজেলার ফুরকুটি ডাঙ্গার মৃত গোপীন কিস্কুর ছেলে । ভুক্তভোগী মশিউর রহমান জানান, দীর্ঘদিন আগে তারা সহোদর তিন ভাই ইসলাম ধর্ম গ্রহন করেন। তারা ছোটকাল থেকেই বাবার পৈত্রিক সম্পত্তি থেকে বঞ্চিত হন ।

স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তিবর্গ তার বাবার কাছে ফুরকুটি ডাঙ্গা এলাকার ০.৬৬ শতাংশ জায়গার দলিল করে নেন। পরবর্তী সময়ে মশিউর জেলা প্রশাসকের নিকট দলিল বাতিলের আবেদন করে তার পক্ষে রায় নেন।

যার ফলশ্রুতিতে প্রায় তিন বছর যাবৎ জমিগুলো ভোগ দখল করছেন তিনি। তার দখলের আগে থেকেই সেই জমিতে আমগাছ লাগানো ছিলো। এরই মধ্যে হঠাৎ করে স্থানীয় কিছু মহল উপজেলার ফুরকুটি ডাঙ্গায় জমির দাবী করে বাগানে অনধিকার প্রবেশ করে। পরে নিজের গায়ের জোরে বাগানে রোপনকৃত ১০ বছর বয়সী আম্রপালী ও মল্লিকা জাতের শতাধিক আমগাছ কেটে ফেলে তারা। যাতে করে প্রায় ২ থেকে আড়াই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয় ভুক্তভোগী মশিউরের।

এবিষয়ে সাপাহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেকুর রহমান সরকার জানান, থানায় সংশ্লিষ্ট বিষয়ে কোন অভিযোগ হয়নি। থানায় অভিযোগ করলে আইনী ব্যবস্থা নেওয়া হবে ।

তোফায়েল আহমেদ: সাপাহার , নওগাঁ প্রতিনিধি।

ad