patrika71 Logo
ঢাকারবিবার , ২৭ জুন ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আগৈলঝাড়ায় জাগরণী চক্র ফাউন্ডেশন এনজিওর অভিনব প্রতারণা।

পত্রিকা একাত্তর ডেক্স
জুন ২৭, ২০২১ ৬:২৬ অপরাহ্ণ
Link Copied!

ad

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলা জাগরণী চক্র এনজিওর প্রতারণার ফাঁদে ভুক্তভোগীরা।

জানা যায় আগৈলঝাড়া উপজেলার প্রাণকেন্দ্র নগরবাড়ি রোডে অবস্থিত জাগরণী চক্র ফাউন্ডেশন নামক এনজিও দীর্ঘদিন যাবৎ তাদের কার্যক্রম করে আসছিল।
এভাবেই এলাকার নিরীহ লোকদের কাছে লোন দিবে বলে আশা দিয়ে হাতিয়ে নিয়েছে অর্থ।

এমনই এক ভুক্তভোগী অভিযোগ করেন তাদের কাছ থেকে চার লক্ষ টাকা লোন দিবে আশা দিয়ে বকেয়া খিস্তি সহ ১,৬২,০০০ ( এক লক্ষ বাষট্টি হাজার) গ্রহণ করে। সাথে চেক ও স্টাম্প সহ বিভিন্ন সিকিউরিটি পেপার ।এরপর বিভিন্ন প্রকার অজুহাত দেখিয়ে ঋণ প্রদান না করে উল্টো ভুক্তভোগীকে উক্ত সংগঠনের ম্যানেজার আনোয়ার হোসেন বিভিন্ন রকম হয়রানি করে। এ ব্যাপারে ভুক্তভোগীর স্বামী বাদী হয়ে আগৈলঝাড়া থানায় লিখিত অভিযোগ করেন।

এভাবেই উক্ত এনজিওর ব্যাপারে বিভিন্ন অভিযোগ রয়েছে। উক্ত প্রতিষ্ঠানের কর্মকর্তাদের বিপক্ষে একাধিক অভিযোগ রয়েছে ।ভুক্তভোগী সাংবাদিকদের জানান তাদের বিভিন্ন জনের কাছ থেকে সুদে টাকা এনে উক্ত টাকা জমা দেওয়ার পরে তাদের সাথে সংগঠনটি অনেক প্রতারণা করেছে।
অভিযোগকারী জানায় বিদেশে যাওয়ার ব্যাপারে ঋণ দেওয়ার আশ্বাস দেওয়া হয় সেখানে পাসপোর্ট ও ভিসা কপি দেওয়া সত্ত্বেও লোন না দেওয়ায় তারা বিপাকে পড়েছে। এবং অনেক আর্থিক ক্ষতি সাধন হয়েছে। উক্ত প্রতিষ্ঠানটি করোনাকালীন কিস্তি মওকুফের কথা থাকলেও তা না করে উচ্চ সুদে করোনাকালিন সময়ে কিস্তি আদায় করেছিল।

উক্ত ঘটনার থানায় অভিযোগ এর ব্যাপারে তদন্ত কর্মকর্তা জানান বিষয়টি তাদের অবগত আছে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

ad