patrika71 Logo
ঢাকাসোমবার , ২২ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মানবেতর জীবন পার করছেন প্রতিবন্ধী রুলিয়া বেগম, একটি ঘরের আকুতি!

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ২২, ২০২১ ১০:৪৫ অপরাহ্ণ
Link Copied!

ad

রুলিয়া বেগম একজন শারিরিক প্রতিবন্ধী বাকেরগঞ্জের চর বোয়ালিয়ার মোকাব্বার আলীর স্ত্রী। জন্ম থেকেই তিনি প্রতিবন্ধী। গত ২ বছর আগে স্বামী মোকাব্বার আলী মারা যাওয়ার পরে মানবেতর জীবন যাপন করছেন রুলিয়া বেগম।

খেয়ে না খেয়ে কোন রকম দিন কাটছে তার। দুই মেয়ে থাকলেও তাদের স্বামীর পারিবারিক অবস্থা ভালো না থাকার কারনে তেমন মায়ের খোজ খবর ও নিতে পারেন না। সরকারি যতটুকু সহায়তা পায় তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। এভাবেই প্রতিবন্ধী রুলিয়া কাটিয়ে যাচ্ছেন কষ্টের জীবন। ভালো করে কথাও বলতে পারেন না।

আরো পড়ুনঃ  লকডাউন বাস্তবায়নে প্রশাসন তৎপর

তার কাছে জানতে চাইলে তিনি জানান, আমি একজন জন্মথেকে প্রতিবন্ধী আমার স্বামী নাই আছে শুধু দুই মেয়ে কিন্তু মেয়েদের বিয়ে হয়ে গেছে আমাকে দেখার মত আর কেউ নাই। শুনছি শেখ হাসিনা সরকার গরিব প্রতিবন্ধীদের ঘর দেয় কিন্তু আমি কোন ঘর পাইনি। আমি যাতে আমার মরার আগে সরকারের থেকে একটা ঘর পাই সে ব্যবস্থা যেন আমাদের চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী অফিসার করে দেয়।

আরো পড়ুনঃ  যৌতুকের দাবীতে স্ত্রীকে অমানবিক নির্যাতনের প্রতিবাদ করায় নিজ কন্যার হাত-পা ভেঙ্গে দিল পিতা

এ বিষয়ে বাকেরগঞ্জ রঙ্গশ্রী ইউপি চেয়ারম্যান বসির উদ্দিন সিকদারের কাছে জানতে চাইলে তিনি জানান, বিষয়টি আমার জানা ছিলো না। আপনাদের (সাংবাদিকদের) মাধ্যমে জানতে পেরেছি, নতুন করে যদি ঘর বরাদ্দ আসে অচিরেই আমি একটি ঘরের ব্যবস্থা করে দিবো।

মো ইমাম হোসেন রিদয়।।
বাকেরগঞ্জ (উপজেলা প্রতিনিধি) বরিশাল।