patrika71 Logo
ঢাকাশনিবার , ২০ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নড়াইলের ডাঃ ইউসুফ আলীর নামে মিথ্যা বানোয়াট নিউজ প্রকাশে তিব্রনিন্দা

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ২০, ২০২১ ৮:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

ad

নড়াইল জেলা লোহাগড়া উপজেলা দিঘলিয়া ইউনিয়নের বাসিন্দা ডাঃ ইউসুফ আলী।

ডাঃ ইউসুফ আলী দীর্ঘদিন ৩৭ বছর ধরে তিনি ডাক্তার পেশায় নিয়োজিত,হাজারও রোগী ভালো হয়েছেন ডাঃ ইউসুফ আলী “র নিকট হতে।একজন ডাক্তার যখন রোগী দেখেন,সব রুগী আর সব রোগ ভালো হয় না,যেমন পাশকৃত এমবিবিএস ডাক্তারের কাছেও অনেক রুগী মারা যায়,তবে ইউসুফ ডাক্তারের নিকট থেকে এরকমের দুর্ঘটনার স্বীকার কোন রুগী হয় নাই বা এমন কোন প্রমান নেই।

ডাঃ মোঃ,ইউসুফ আলি বলেন কিছুদিন আগে আমার নামে যে নিউজটি করা হয়েছে তা সম্পূর্ণভাবে মিথ্যা ও বানোয়াট, শত্রুতামূলকভাবে আমাকে দোষারোপ করা হয়েছে। এলার্জী জনিত রুগি ঔষুধ খেলে হাত পা ফোলা স্বাভাবিক, তবে ঐ রুগি ঔষুধ নেওয়ার পর আর দেখা করে নাই,তারা অন্য ডাক্তার দেখিয়ে সমস্যা ঘটিয়ে সাংবাদিককে বলে আমার সম্মানহানি করতে চেয়েছে মাত্র।

আরো পড়ুনঃ  হতদারিদ্র রোগাক্রান্তদের অর্থ সহায়তা করলেন দেশ ও প্রবাসী ইসলামী ফাউন্ডেশন

তিনি বলেন আমার এলাকার মানুষ ঐ নিউজ দেখে কেহ বিশ্বাস করে নাই,কারন আমার ডাক্তারি অভিজ্ঞ সম্পর্ক সকলেই জানে,তিনি বলেন কোন রোগি যদি নিয়ম ছাড়া ঔষুধ খায়,আর সেই ঔষুধে প্রতিক্রিয়া সৃষ্টি করে,তাহলে কোন ডাক্তার দায়ী নয়।

তিনি বলেন যোগ্যতা আছে বলেই ডাক্তারি করি বা এই পেশায় আছি,তবে যারা তিরস্কার করে, তিরস্কার করা ব্যাক্তিদের যোগ্যতা কতটুকু,তারা যেন তাদের নিজেদের পরিমাপ করে,তারপর অপরকে তিরস্কার করবে।

ডাক্তার ইউসুফ আলী বলেন,আমাকে নিয়ে নিউজ করা হয়েছিলো,সেই নিউজের প্রতি ধিক্কার জানাই আর তীব্রনিন্দা জানাই।

আরো পড়ুনঃ  নবীন সমাজ উন্নয়ন সংস্থার উদ্যেগে বৃক্ষ রোপণ ও বিতরণ

লোহাগড়া উপজেলাধীন অধিকাংশ মানুষ ইউসুফ ডাক্তারকে নিয়ে যে নিউজটি প্রকাশিত হয়ে ছিলো,সেই নিউজটির প্রতিটি তীব্রনিন্দা জানান, সেই সাথে নিউজ যারা করেন তাদেরকে সঠিকভাবে করার জন্য অনুরোধ করেন,সচেতন নাগরিকগন বলেন,একটি সম্মানী ব্যাক্তিকে সম্মানের জায়গাতেই রাখতে হবে। ডাক্তার পেশার মানুষ যেসকল ব্যাক্তিত্ব আছে, তারা চায় তাদের নিকট হতে রুগী ভালো হোক এবং সুস্থতা কামনা করেন। কোন চিকিৎসক চান না কোন রুগীর সমস্যা হোক।প্রতিটি ডাক্তার চান সুনাম অর্জন করতে,দূর্নাম বা বদনাম অর্জন করতে চান না।

সর্বশেষ রোগ মুক্ত করার মালিক আল্লাহপাক, ডাক্তার বা চিকিৎসক ওসিলা মাত্র।

মোঃ এনামুল হক: নড়াইল জেলা প্রতিনিধি।