patrika71 Logo
ঢাকাসোমবার , ১৫ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিএনসিসি কুবি প্লাটুনের ক্যাডেট সংগ্রহ কার্যক্রম শুরু

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ১৫, ২০২১ ৩:৪০ অপরাহ্ণ
Link Copied!

ad

জ্ঞান, শৃঙ্খলা, সেচ্ছাসৈনিক এই ৩ মূলমন্ত্রে বিশ্বাসী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) অন্যতম সেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি’র) নতুন ক্যাডেট সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে।

আজ ১৫ নভেম্বর (সোমবার) থেকে এই সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু হয় যা চলবে আগামী ২৫ নভেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের ১৩ ও ১৪ তম ব্যাচের শিক্ষার্থীরা বিএনসিসি’র বুথ থেকে এই ভর্তি ফর্ম সংগ্রহ করতে পারবেন।

নতুন ক্যাডেট অন্তর্ভুক্তিতে প্রার্থীদেরকে প্রাথমিক পর্যায়ে লিখিত এবং মৌলিক পরীক্ষা অংশগ্রহণ করতে হবে। লিখিত এবং মৌলিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই নানা শর্ত পূরণ করে পরবর্তীতে স্থায়ীভাবে ক্যাডেট হবার জন্য প্রশিক্ষণের আওতাধীন হবেন।

আরো পড়ুনঃ  উখিয়ায় ১১৭ টি সাদা বক অবমুক্ত

স্কুল ও কলেজ পর্যায়ে যারা বিএনসিসির সাথে সম্পৃক্ত ছিলো এবং বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে যাদের বিশেষ দক্ষতা রয়েছে তাদেরকে এই ভর্তি কার্যক্রমে অগ্রাধিকার দেওয়া হবে।

নতুন ক্যাডেট অন্তর্ভুক্তির ব্যাপারে সিইউও আমেনা আক্তার সুমি বলেন, প্রতি বছর আমরা বিএনসিসিতে নতুন ক্যাডেট অন্তর্ভুক্তি করে থাকি। এবারো আমরা ১০ দিন ব্যাপী ক্যাডেট সংগ্রহ সপ্তাহ শুরু করেছি। যারা দেশের এবং মানবতার তরে নিরলসভাবে কাজ করতে চায় সেই সকল উদ্যোমী শিক্ষার্থীদেরকে আমি বিএনসিসির সাথে সম্পৃক্ত হতে আহ্বান করবো।

আরো পড়ুনঃ  নওগাঁর পত্নীতলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত

উল্লেখ্য, ২০০৯ সালের ২৯ এপ্রিল বিএনসিসি কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন ময়নামতি রেজিমেন্টের সেনা শাখার অধীনে তাদের আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। বর্তমানে প্রতিষ্ঠানটিতে ২টি (পুরুষ এবং মহিলা) প্লাটুন তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে।

কুবি প্রতিনিধি: ইমরান হোসাইন।