patrika71 Logo
ঢাকারবিবার , ৭ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিনামূল্যে ১০০০ জনের চিকিৎসা সেবা প্রদান পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাবের

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ৭, ২০২১ ৯:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

ad

ফরিদপুরের নগরকান্দার “পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাবের” সাফল্যের আরোএকটি জনকল্যানমুখী কমর্সূচী ” বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্প-২০২১ যুক্ত হলো। এ সংগঠনটি সম্প্রতি বিনামূল্যে প্রায় এক হাজার জন মানুষের চিকিৎসা সেবা দিয়েছেন । গত শুক্রবার (৫ নভেম্বর ২০২১) ।

এ কার্যক্রমের অংশ হিসেবেই “পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব” এর সদস্যবৃন্দ মেডিক্যাল টেকনোলজিস্টদের সহায়তায় এই কর্মসূচি থেকে ডাক্তারের প্রেসক্রিপশন, ডায়াবেটিস পরিমাপ এবং রক্তের গ্রুপ নির্ণয়সহ বিভিন্ন সেবা গ্রহণ করেছেন প্রায় ১০০০জন মানুষ ।

এলাকার স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীর পাশাপাশি সাধারণ মানুষ এ সুযোগ গ্রহণ করেছে। এর আগেরও এ সংগঠনটি মেডিক্যাল ক্যাম্পের মাধ্যমে এক হাজারেরও বেশী মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করে এবং ২৫০ জনেরও অধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করে। সম্প্রতি এ সংগঠনটি এলাকায় একটি সেবাদান মূলক প্রতিষ্ঠান অনার্স ক্লাব ব্লাড ব্যাংক রয়েছে।

আরো পড়ুনঃ  পটুয়াখালীতে দুর্গা পুজা পরিদর্শনে ভারতীয় উপ হাইকমিশনার

প্রসঙ্গ, “পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব “ মূলত পুরাপাড়া ইউনিয়নের শিক্ষিত তরুণদের নিয়ে গড়া সংগঠন। মানবিক সমাজ নির্মাণের লক্ষে তারা তাদের কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। এরই অংশ হিসেবে ইতোমধ্যেই পুরাপাড়া বাজারে “পুরাপাড়া বঙ্গবন্ধু গণগ্রন্থাগার” নামে একটি পাবলিক লাইব্রেরী প্রতিষ্ঠা করেছে।

“পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাব” করোনাকালীন সময়ে ত্রাণ ও সুরক্ষা সামগ্রী বিতরণ এবং ব্যাপক জনসচেতনতা মূলক কার্যক্রম পরিচালনার মাধ্যমে এলাকার মানুষের কাছে বিপুল প্রশংসা এবং গ্রহণযোগ্যতা অর্জন করে। এর ধারাবাহিকতায় এ সংগঠন পরিবেশ রক্ষায় ১০ হাজার তাল গাছ রোপণের কর্মসূচি গ্রহণ করে। তৎপরবর্তী সময়ে এ সংগঠন স্থানীয় ছাত্রছাত্রীদের মেধা যাচাইয়ের মাধ্যমে মেধা বৃত্তি প্রদান করে।এ সংগঠনের সদস্যদের সাথে কথা হলে তারা জানান, সন্ত্রাস ও মাদক মুক্ত মানবিক সমাজ বিনির্মাণে তাদের এ কার্যক্রম চলমান থাকবে। আশ‌-পাঁশের শিক্ষা প্রতিষ্ঠান চাইলে তাদের মাধ্যমে রক্তের গ্রুপ নির্ণয় করতে-পারেন। এলাকার বিত্তবান মানুষের আর্থিক সহযোগিতা পেলে এ সংগঠনটির কার্যক্রমে আরো গতি আসবে বলে সংশ্লিষ্টরা মনে করেন।

আরো পড়ুনঃ  এনএসএস ও ওয়ার্ল্ড ভিশনের মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ