patrika71 Logo
ঢাকারবিবার , ২৯ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

প্রশংসায় মুখরিত শ্যামনগরের সাংসদ সদস্য মেজো ভাই

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ২৯, ২০২১ ১:৩৯ অপরাহ্ণ
Link Copied!

ad

বাংলাদেশের সর্ব দক্ষিণে সাতক্ষীরা জেলার শ্যামনগর – কালিগন্জ আসনের উপকূলীয় জনগোষ্ঠীর জাতীর এই দুঃসময়ে মানবতাকে খুজে ফেরা এক অকুতোভয় জাতীয় সাংসদের সম্মানিত সদস্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আস্থভাজন জনবন্ধু খ্যাত জননেতা এস এম জগলুল হায়দার। অশান্ত পৃথিবীর নির্মম যাঁতাকলে জীবন যখন খরচের খাতায় ধাবিত ,ঘরবন্দী কর্মহীন মানুষগুলোর জীবনটা তখন হতাশার কাফনে মোড়ানো জীবন্ত লাশের প্রতিচ্ছবি। তারই ভিতরে গেলো দূর্যোগ ভয়াবহ ঘূর্ণীঝড় আম্ফান, বুলবুল, ইয়াস এছাড়াও আকাশ বন্যা।

ঠিক এমন মূহুত্বে কিছু কিছু কর্মহীন দারিদ্রপীড়িত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের মুখে হাসি ফুটিয়ে তোলার চেষ্টাই হচ্ছে মানবসেবক রুপি মাদার তেরেসার স্বেচ্ছাশ্রমের আহবান, শেখ মুজিবের মত নিঃশ্বার্থে কিছু করার প্রানান্তকর চেষ্টা।

মানবিক কর্মকাণ্ডে প্রশংসা কুড়িয়ে সাম্প্রতিক আলোচনায় উঠে আসা শ্যামনগরের মেজো ভাই খ্যাত জনবন্ধু জনদরদী নেতা সাংসদ সদস্য এস এম জগলুল হায়দার ইতোমধ্যে তার নিজ যোগ্যতা দক্ষতা আর সাধনার বলে সর্বমহলে পরিচিতি আর ভালোবাসার এক বিশাল জায়গা করে নিয়েছেন। রাজনীতির মাঝেই মানবসেবা, মুলত মানবিকতার সেবক হওয়ার বাসনা থেকেই শুরু হয় জননেতা হয়ে উঠার গল্পটার!

ইউ পি রাজনীতি থেকে সংসদীয় রাজনীতিতে পিছু না ফেরা কর্মকান্ডের মূল্যায়ন ও কাজের স্বীকৃতি’ই নিজেকে জনপ্রতিনিধিত্ব করার স্বপ্নে আত্ববিশ্বাসি করে তোলে। আর এর মাঝেই নজর কাড়েন জেলার সর্বোচ্চ পর্যায়ের নিতীনির্ধারকদের। তরুণ নেতৃত্বে উপজেলাকে এগিয়ে নিয়ে যাওয়ার নানা সম্ভাবনার কার্যক্রম।

রাজনৈতিক নেতার পাশাপাশি জননেতা জনবন্ধু উপকূলের নয়ন মনি দক্ষিণ বাংলার এই শান্ত জনগনকে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে গিয়ে মুলত:উন্নয়নমূখী বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজগুলো শুরু করে থাকেন।

করোনাকালীণ জীবনের ঝুঁকি নিয়ে মানুষের দ্বারে দ্বারে ঘুরে ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়া,অসহায় বহু পরিবারকে গৃহনির্মাণে আর্থিক সহায়তা, নদীভাঙা অসহায় ও গরীব পরিবারকে খুঁজে খুঁজে ত্রাণ সহায়তা সহ নিজে শ্রমিকদের সাথে মাথায় করে মাটি টানা,কৃষকের সাথে ধান কাটা, নিজে পা দিয় প্যাটেল করে ভ্যানগাড়ী চালিয়ে প্রতিবন্ধী শিশুদের স্কুলে নেওয়া, সবার সাথে সর্ব কাজে মিলে বিভিন্ন মসজিদ মাদ্রাসা, মন্দির,রাস্তাঘাট, প্রতিবন্ধী স্কুল সহ শিক্ষাপ্রতিষ্ঠান অবকাঠামো ও ঘাটলা দূর্যোগ কবলিত বেঁড়িবাঁধ নির্মাণ করে মানবিক দৃষ্টান্ত করেন এমপি জগলুল হায়দার। শুধু শ্যামনগরবাসী নয় সাতক্ষীরা জেলা সহ দেশবাসী এই নেতার দীর্ঘায়ু কামনা করেন।

আলফাত হাসান: সাতক্ষীরা।

ad