patrika71 Logo
ঢাকারবিবার , ২৯ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রাজাপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা

পত্রিকা একাত্তর ডেস্ক
আগস্ট ২৯, ২০২১ ৯:২২ পূর্বাহ্ণ
Link Copied!

ad

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ঝালকাঠির রাজাপুরে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা করেছে উপজেলা মৎস্য বিভাগ। আজ শনিবার সকাল ১১টায় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা জি. এম. সেলিম জানান, গত দশ বছরে মৎস্য বিভাগে ব্যাপক সফলতা এসেছে। এরই ধারাবাহিকতায় দেশের চাষ উপযোগী প্রতিটি জলাশয়ের সর্বোচ্চ উৎপাদনশীলতা নিশ্চিত করার লক্ষে প্রতি বছরের ন্যায় এবছরও “বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২৮ আগষ্ট হতে ০৩ সেপ্টেম্বর সপ্তাহব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উদ্যাপিত হতে যাচ্ছে। এ উপলক্ষে উপজেলায় বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে মাইকিং, ব্যানার, পোস্টার, ফেস্টুন এর মাধ্যমে প্রচারণা। মাছের পোনা অবমুক্তকরণ, প্রামাণ্যচিত্র প্রদর্শন, প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষি ও মৎস্যজীবিদের সাথে মতবিনিময় এবং মাছ চাষ বিষয়ক পরামর্শ সহ চাষির পুকুরের পানি ও মাটি পরীক্ষা করা।

তিনি আরও জানান, রাজাপুর উপজেলার ১,৪৮,৪৯৪ জন জনসংখ্যার জন্য মাছের চাহিদা বৎসরে ২৭৩১.৬৯ মে: টন। উপজেলার মুক্ত ও বদ্ধ জলাশয়ে মোট উৎপাদিত মাছের পরিমাণ ২৮১৭.৭৯মে: টন। আগামী ২০২৫ সালে ৩২০০মে: টন উৎপাদন লক্ষমাত্রা নিয়ে কাজ করছেন বলে মতবিনিময় সভায় তিনি জানান।

মতবিনিময় সভায় মেরিন ফিশারিজ কর্মকর্তা মোঃ মাহমুদুল হাসান ,সহকারী মৎস্য কর্মকর্তা মো. মোজাম্মেল হকসহ উপজেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মরত সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

স্টাফ রিপোর্টার: নবীন মাহমুদ।

ad