patrika71 Logo
ঢাকারবিবার , ২৯ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

হ্যান্ডবিল বিতরণকে কেন্দ্র করে দুই গ্রুপ মুখোমুখি

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ২৯, ২০২১ ৪:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

ad

মিরপুর ১ নং সেকশনস্থ এফ ব্লকে দীর্ঘ ১২ বছর যাবত জামিল হোসেন চাকলাদার, আনোয়ার হোসেন, আব্দুল বাতেনসহ ৫/৬ জনের একটি সিন্ডিকেট এলাকার উন্নয়ন ও ময়লা অপসারণের নামে প্রায় ১২০০ পরিবারের নিকট থেকে প্রতি মাসে মাসে ১০০ টাকা করে উত্তোলন করছে। পরিচ্ছন্ন কর্মীদের পারিশ্রমিক বেতন ভাতা ব্যতীত কোন উন্নয়ন কিংবা অন্য কোন খাতে কোন খরচ না থাকায় এই সিন্ডিকেটের তহবিলে জমা রয়েছে প্রায় ৫২ লক্ষ টাকা।

গত ২ বছর পূর্বে এলাকাবাসীর মধ্যে এ বিষয়ে ক্ষোভের সৃস্টি হয়। এলাকাবাসী এক পর্যায়ে এলাকার সাবেক কাউন্সিলর কাজী টিপু সুলতান এর সরনাপন্ন হলে, উনি এ বিষয়টি দেখার আশ্বাস দিলে ২ বছর অতিক্রম হলেও সমাধান করেননি।

বর্তমানে এই এলাকার সাংসদ বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু প্রায় মাস খানেকের মত সময় ধরে জনপ্রতিনিধিত্ব করছেন এবং কাউন্সিলর আবুল কাশেম মোল্লা প্রায় দেড় বছর ধরে প্রতিনিধিত্ব করছেন। ভুক্তভোগী এলাকাবাসী বর্তমান কাউন্সিলরকে এ ব্যাপারে অবগত করলে, সিন্ডিকেটের নেতারা হিসাব দিচ্ছি, দেব বলে মাসকে মাস সময় নষ্ট করছিলেন।

ভুক্তভোগী এলাকাবাসী এ বিষয় নিয়ে নিজেদের মধ্যে বুদ্ধি পরামর্শ করে অবশেষে আজ জোহরের নামাজ শেষে টাকার হিসাব চাওয়া নিয়ে হ্যান্ডবিল বিতরণ শুরু করেন। উল্লেখ্য, আন্ নূরী জামে মসজিদের ব্যবস্থাপনা কমিটির কোষাধ্যক্ষের দায়িত্বে নিয়োজিত আব্দুল বাতেনও এফ ব্লক উন্নয়ন কমিটির কোষাধ্যক্ষ।

হ্যান্ডবিলের বিষয়টি বাতেন সাহেব অবগত হলে, সাবেক কাউন্সিলর এর বহিরাগত লালিত পালিত মাস্তানদের দিয়ে হ্যান্ডবিল বিতরণ বন্ধ রাখা এবং ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। বিষয়টি জানাজানি হয়ে গেলে এলাকাবাসী জড়ো হতে থাকে। ঘটনাস্থলে বর্তমান কাউন্সিলরও উপস্তিত হয়ে বিষয়টি দ্রুত সমাধান করবেন বলে প্রতিশ্রুতি দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। তবে, এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন সাধারণ ডায়েরি কিংবা মামলা হয় নাই।

ঘটনাসূত্রে আরও জানা যায়, এই সিন্ডিকেট শুধু এলাকাবাসী থেকেই টাকা কালেকশন নয়, এলাকার ফুটপাত নিয়ন্ত্রণ, মার্কেট নিয়ন্ত্রণ, মাদক কেনা বেচার নিয়ন্ত্রণও করে। প্রয়াত সাবেক সাংসদ আসলামুল হক আসলাম সাহেবের মদদপুষ্ট সাবেক কাউন্সিলর এবং সিন্ডিকেট।

মোঃ সাইফুল হক: সংবাদ প্রতিনিধি, মিরপুর, ঢাকা।

ad