patrika71 Logo
ঢাকাবৃহস্পতিবার , ২৬ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নড়াইলে মূর্তি ভাঙ্গচুরের ঘটনায় গ্রেফতার ১

পত্রিকা একাত্তর ডেস্ক
আগস্ট ২৬, ২০২১ ৭:২৮ অপরাহ্ণ
Link Copied!

ad

আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি নড়াইল থেকে হাফিজুল নিলু নড়াইলের সিঙ্গাশোলপুরে মন্দিরের মূর্তি ভাঙচুরের ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম বিভূতিভূষণ বিশ্বাস পাভেল (৪৩)। সে শোলপুর গ্রামের হাজারীলাল বিশ্বাসের পূত্র। ভিভূতি বৃহস্পতিবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হেলাল উদ্দীনের আদালতে মূর্তি ভাঙ্গার কথা স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

সদর থানার ওসি শওকত কবির এ প্রতিনিধিকে জানান, বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকালে বিভূতিভূষণকে সিঙ্গাশোলপুর বাজার থেকে গ্রেফতার করা হয়। পরে দুপুরে সে সিনিয়র জুডিশিয়াল আদালত, নড়াইল সদরের ম্যাজিস্ট্রেট আদালতে মূর্তি ভাঙ্গার বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। ওসি আরও জানান, বিভূতি জানিয়েছে ইতিপূর্বে তাদেও মন্দিরের প্রতিমার চোখে মুখে কে বা কারা খুঁচিয়ে দাগ বানিয়েছিল।

সেই রাগ থেকে প্রতিমা ভেঙ্গেছে। এ ঘটনায় সদর মামলা হয়েছে। মন্দিরের সাধারণ সম্পাদক অচিন্ত টিকাদার জানান, ১৮ আগস্ট রাতের কোনো এক সময়ে দুবৃত্তরা মন্দিরের ‘শান্তিমাতা’ ও ‘হরিচাঁদ ঠাকুর’ মূর্তি দুটি ভাঙচুর করে। ঘটনার পর মন্দির কমিটির সভাপতি চিত্তরঞ্জন দাস বাদী হয়ে সদর থানায় একটি জিডি করেন।

এ ঘটনার পর জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান,পুলিশ সুপার প্রবীর কুমার রায়, হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদ ও জেলা মতুয়া সংঘের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন।

হাফিজুল নিলু: নড়াইল প্রতিনিধি।

ad