patrika71 Logo
ঢাকাবৃহস্পতিবার , ২৬ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বাজারের জমি দখল করে ভবন নির্মানের অভিযোগ

পত্রিকা একাত্তর ডেস্ক
আগস্ট ২৬, ২০২১ ৭:১৬ অপরাহ্ণ
Link Copied!

ad

ঝালকাঠির রাজাপুর উপজেলার লেবুবুনিয়া বাজারের জমি দখল করে ভবন নির্মান কাজ বন্ধ করে দিয়েছে প্রশাসন। পুনরায় ওই জমিতে ভবন নির্মাণ কাজের পায়তারা করছে বলে এলাকাবাসীর অভিযোগ। এলাকাবাসী জানান, লেবুবুনিয়া বাজার মসজিদের সামনে এবং নৈকাঠি- ন্ডারিয়া সড়কের বাজার রোডের মধ্যবর্তি কয়েকফুট জমিতে টিন কাঠের ঘর তুলে সাতুরিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বর্তমান জেলা পরিষদ সদস্য আব্দুস সোবাহান খান বসতেন।

জেলা পরিষদের অর্থায়নে সেখানে “বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ” এবং ১নং সাতুরিয়া ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের কার্যালয় নির্মানের কাজ শুরু করা হয়। কাজের তদারকির দায়িত্ব পালন করেন স্থানীয় ইউপি সদস্য সাইফুর রহমান উজ্জল। বাজারের জমিতে ভবন নির্মানের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুজা মন্ডল কাজ বন্ধের নির্দেশ দেন। স্থানীয় ইউনিয়ন তহশীলদার সরেজমিনে গিয়ে কাজ বন্ধ করে দেন। পুনরায় আবার কাজ চালু করার পায়তারা করছে বলে অভিযোগ ওই এলাকার স্থানীয়দের।

স্থানীয় ইউপি সদস্য সাইফুর রহমান উজ্জল বলেন, বাজারের জমি লিজ নিয়ে দীর্ঘদিন ধরে ভোগ দখল করছি। জেলা পরিষদ থেকে কিছু টাকা বরাদ্ধ পাওয়ায় “বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ” এবং ১নং সাতুরিয়া ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের কার্যালয় নির্মানের কাজ শুরু করছিলাম। বাজার ও জমি ইউনিয়ন পরিষদের অধীনে থাকায় আগামী মাসিক সাধারন সভায় পাশ হলেই আবার কাজ শুরু করতে পারবো। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুজা মন্ডল জানান, প্রথমে জমিটি আমাদের ভাবছিলাম। পরে ইউনিয়নের জমি জানতে পেরে তা চেয়ারম্যান বরাবরে ন্যস্ত করেছি।

ইউপি চেয়ারম্যান পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী যে কোন ব্যবস্থা নিতে পারবে। যদি কোন ব্যাপারে আমাদের সহায়তা চায় আমরা সহায়তা করবো। সাতুরিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ মাইনুল হক নিপু জানান, জমিটি বাজারের, তাই ইউনিয়ন পরিষদে অধীনে রয়েছে। যে কাজই শুরু করা হোক না কেন, আমি কখনও প্রজ্ঞাপনের বাইরে যাবো না।

স্টাফ রিপোর্টার: নবীন মাহমুদ।