patrika71 Logo
ঢাকামঙ্গলবার , ২৪ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ওসি প্রদীপের ফাঁসি চেয়ে আদালত চত্বরে ভুক্তভোগীদের বিক্ষোভ

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ২৪, ২০২১ ৫:২৪ অপরাহ্ণ
Link Copied!

ad

বাংলাদেশ সেনাবাহিনীর অবসর প্রাপ্ত মেজর সিনহা মো: রাশেদ খান হত্যা মামলার শীর্ষ দুই আসামী বরখাস্তকৃত টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও পুলিশ পরিদর্শক লিয়াকত আলীর ফাঁসির দাবিতে কক্সবাজার আদালত চত্বরে মানববন্ধন করেছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

২৪ আগষ্ট (সোমবার) বেলা ১১টার দিকে আদালত চত্বরে অসহায় নির্যাতিত সমাজ ও লাভ বাংলাদেশে’র ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মুক্তিযোদ্ধার সন্তান কমান্ডের জেলা সভাপতি নাজনীন সরওয়ার কাবেরী ও আমরা কক্সবাজারবাসী সংগঠনের সমন্বয়ক মহসীন শেখসহ নির্যাতিত ও ভুক্তভোগী অর্ধ-শতাধিক পরিবার অংশগ্রহণ করে বিক্ষোভ প্রদর্শন পূর্বক সিনহা হত্যা মাৃলার আসামি ওসি প্রদীপ, লিয়াকত ও তাদের সহযোগীদের ফাঁসির রায় দাবি করা হয়।

মানববন্ধনে অংশ নেয়া রোকেয়া আক্তার (২০) জানিয়েছেন, ২০১৮ সালের ২২ অক্টোবর স্বামী মোহাম্মদ হোসেনকে ধরে নিয়ে যায় প্রদীপ বাহিনী। পরে তাদের দাবিকৃত টাকা পূরণে ব্যর্থ হওয়ায় ২৯ অক্টোবর ক্রসফায়ারে গরীব মোঃ হোসেনকে হত্যা করা হয়।

আসামী প্রদীপের সর্বোচ্চ বিচার দাবি করে রোকেয়া আক্তার বলেন, আগে ভাড়া বাসায় থাকতাম। এখন বাপের বাড়িতে থাকি। খুব কষ্টে আছি। অবুঝ একমাত্র ৬ বছরের সন্তানকে নিয়ে বেশি কষ্টে দিনাতিপাত করছি। এ ঘাতক প্রদীপ আমার সাজানো সংসার তছনছ করে দিয়েছে, আমি তার ফাঁসি চাই। সমিরা, নূরুল ইসলাম সহ আরো অনেক ভুক্তভোগী ঘাতক ওসি প্রদীপের নির্যাতনের কথা মানববন্ধনে তুলে ধরেন।

এ সময় কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের জেলা সভাপতি নাজনীন সরওয়ার কাবেরী বলেন, প্রদীপ কুমার দাশ পুলিশ বাহিনীর কুলাঙ্গার। সে মাদক নির্মূলের নামে নিজেই মাদক কারবার করেছে। সে দাবিকৃত টাকা না পেলে ইয়াবা ব্যাবসায়ী বানাইয়া মানুষ খুনের নেশায় মেতেছিল। বিরাট ইনকামের মিশন নিয়ে পুলিশ বাহিনীতে ঢুকেছিল। তার গোপন খবর জানায় মেজর অব: সিনহার মতো দেশের সম্পদকে সে শেষ করে দিয়েছে। শুধু একবার নয়, প্রদীপের শতবার ফাঁসি হতে হবে। বিচার বহির্ভূতভাবে ২০৪ জনকে যেভাবে হত্যা করা হয়েছে ঠিক সেভাবে প্রদীপ ও তার অনুসারীদের শাস্তি হওয়া চাই।

আদালতে প্রদীপ কুমার দাশের পক্ষ নেয়া আইনজীবী রানা দাশ গুপ্তকে প্রশ্ন করে নাজনীন সরওয়ার কাবেরী বলেন, কত কোটি টাকার বিনিময়ে খুনি প্রদীপের পক্ষ নিয়েছেন? একজন চিহ্নিত খুনির পক্ষ নিয়ে নিজে ও জাতির কাছে অপরাধী হয়ে গেলেন।

এফ.করিম: কক্সবাজার থেকে।