patrika71 Logo
ঢাকাবৃহস্পতিবার , ১৯ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পুস্তক প্রকাশক সমিতির জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ১৯, ২০২১ ৮:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

ad

মহামারি করোনা ভাইরাসের পাদুর্ভাবে ক্ষতিগ্রস্ত পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি জামালপুর জেলা শাখার উদ্যোগে প্রধানমন্ত্রীর কাছে অনুদান প্রদানের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেন নেতৃবৃন্দ।

১৮ আগষ্ট বুধবার দুপুরে জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমানের নিকট বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি জামালপুর শাখার পক্ষ থেকে এ স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপি প্রদানে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি কেন্দ্রীয় নির্বাহী কমিটির পরিচালক ও জামালপুর জেলা শাখার সাধারন সম্পাদক মোকছেদুর রহমান হারুন, অতিরিক্ত সাধারণ সম্পাদক মো. মাফিজুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আমিনুজ্জামান বাবু, মাসুদ ভূইয়া, মো. সোবহান আলী সুজন, কোষাধ্যক্ষ মো. মোরাদ আলী, সদস্য লিটন চন্দ্র দাস, মনিরুজ্জামান সহ সকল নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, সারাদেশে ছাব্বিশ হাজার পুস্তক ব্যবসায়ী রয়েছে। মহামারি করোনায় এরা সকলেই ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অন্তত এক হাজার কোটি টাকা সল্পসুদে বিশেষ প্রণোদনা দাবি করা হয়েছে। এছাড়া ব্যবসায়ী পরিবারের জন্য একশ কোটি টাকা এককালীন প্রদানের দাবিসহ বিভিন্ন স্কুল কলেজের লাইব্রেরিকে সমৃদ্ধ করতে একাডেমিক সৃজনশীল বই ক্রয়ের জন্য আরো পাঁচশত কোটি টাকার বিশেষ বরাদ্ধ প্রদানের দাবি জানানো হয়।

হাসান আহাম্মেদ সুজন: জামালপুর জেলা প্রতিনিধি।