patrika71 Logo
ঢাকাবুধবার , ১৮ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

উখিয়ায় বাল্যবিয়ে ও যৌতুক বিরোধী সভা অনুষ্ঠিত

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ১৮, ২০২১ ৪:৩৬ অপরাহ্ণ
Link Copied!

ad

কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নে রোহিঙ্গা ও স্হানীয় জনগোষ্ঠীর মানবিক সহা সহায়তা কর্মসূচির আওতায় ‘নোঙর’ এর উদ্যোগে ডি এফ এ টি এর অর্থায়নে ও ব্র্যাক এর কারিগরি সহায়তায় কমিউনিটি লিডারদের নিয়ে বাল্যবিয়ে, নারী নির্যাতন, যৌন হয়রানী ও যৌতুক বিরোধী এক সভা অনুষ্ঠিত হয়েছে।

১৮ আগষ্ট (বুধবার) সকাল ১০ টায় রাজাপালং ইউনিয়নের আট নং ওয়ার্ডের পূর্ব দরগাহ বিল দক্ষিণ পাড়া ইসলামিয়া এবতেদায়ী মাদ্রাসার হল রুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন মাদ্রাসার অবসরপ্রাপ্ত সুপার ও সাবেক ইউ পি সদস্য মাওঃ ছৈয়দ আকবর।

প্রধানঅতিথি হিসাবে উপস্থিত ছিলেন আবুল কাশেম-নুরজাহান চৌধুরী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক, পত্রিকা একাওর ও বাংলাদেশ সংবাদ প্রতিদিন এর উখিয়া প্রতিনিধি ফজলুল করিম।

নোঙর এর পক্ষে মুল আলোচনা পেশ করেন প্রকল্প ব্যবস্থাপক সালেহ আহমেদ।অনুষ্টান পরিচালনা করেন, প্রকল্প কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন ও নোঙরের স্বেচ্ছাসেবক পাভেল কান্তি নাথ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সমাজে বাল্যবিয়ে,মাদক,যৌতুক ও যৌন হয়রানি ব্যাপক আকার ধারণ করেছে। একটি সুন্দর সমাজ বিনির্মানে এ সমস্যা গুলো প্রতিরোধে সকলকে একযোগে কাজ করার জন্য বক্তা রা আহবান জানান। প্রয়োজনে অভিযোগ ও তথ্য প্রদানকারীর পরিচয় গোপন রাখার শর্তে হট নাম্বার ০১৭৫২০৫১৫২৫ এ যোগাযোগ করার জন্য প্রকল্প কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন উপস্হিত সকলকে অনুরোধ করেন।

এমন একটি সামাজিক সচেতনতা মূলক অনুষ্ঠান আয়োজন করায় শিক্ষক মাওঃ কবির আহমেদ, মাওঃ নুরুল ইসলাম ও মাওঃ হারুন অর রশিদ অনুষ্টানে অংশ গ্রহনকারীদের পক্ষ থেকে ‘নোঙর ‘ কে ধন্যবাদ জানান।

উল্লেখ্য যে, নোঙর উখিয়ার রাজাপালং ইউনিয়নর ৯ টি ওয়ার্ডে কমিউনিটি লিডারদের নিয়ে এ রকম বিভিন্ন সভা – অনুষ্ঠান পরিচালনা করে আসছে। ইতিমধ্যে ইউনিয়নের সুশীল সমাজ ও সচেতন মহল কর্তৃক তাদের এ কার্যকক্রম ব্যাপক প্রশংসিত হয়েছে।

এফ.করিম: উখিয়া কক্সবাজার প্রতিনিধি।

ad