patrika71 Logo
ঢাকাশুক্রবার , ১৩ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

হতদরিদ্রদের চেয়ারে বসিয়ে ওএমএসের চাল ও আটা বিক্রি!

পত্রিকা একাত্তর ডেস্ক
আগস্ট ১৩, ২০২১ ৯:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

ad

বরগুনার আমতলীতে মহামারি করোনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত প্রণোধনা প্যাকেজের আওতায় এবং উপজেলা খাদ্য অধিদপ্তরের পরিচালনায় হতদরিদ্রদের জন্য ন্যায্যমূল্যে (ওএমএস) চাল ও আটা বিক্রয় কার্যক্রম চলমান রয়েছে। পৌরসভার ২নং ওয়ার্ডের (ওএমএস) ডিলার মোঃ বশির উদ্দিন হতদরিদ্র ক্রেতাদের চেয়ারে বসিয়ে ওই চাল ও আটা বিক্রি করে প্রশংসায় ভাসছেন।

জানা গেছে, মহামারি করোনাভাইরাস ও ধাপেধাপে লকডাউনের কারনে হতদরিদ্র পরিবারগুলোর মধ্যে ন্যায্যমূল্যে (ওএমএস) চাল ও আটা বিক্রয় করা জন্য বিশেষ প্রণোধনা প্যাকেজের আওতায় চাল ও আটা বিক্রির উদ্যোগ নেয় সরকার। এরই ধারাবাহিকতায় গত ২৫ জুলাই থেকে শুক্রবার ব্যতিত প্রতিদিন উপজেলাসহ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে চাল ও আটা বিক্রির কার্যক্রম চলমান রয়েছে।

সরেজমিনে আজ (বৃহস্পতিবার) দুপুরে পৌরশহরের ২নং ওয়ার্ডের (ওএমএস) ডিলার মোঃ বশির উদ্দিনের চাল ও আটা বিক্রি কার্যক্রম দেখতে গিয়ে দেখা যায়, ন্যায্যমূল্যে কিনতে আসা গ্রাহকদের চেয়ারে বসিয়ে মুখে মাস্ক পড়িয়ে স্বাস্থ্যবিধি মেনে একেক জনকে ডেকে চাল ও আটা বিক্রি করছেন। জনপ্রতি ৫ কেজি করে চাল ও আটা বিক্রি করছেন। প্রতিদিন ৩০০ জন এ সুবিধা পাচ্ছেন।

কথা হয় চাল ও আটা কিনতে আসা ক্রেতা হতদরিদ্র বৃদ্ধ মোঃ নাসির উদ্দিন (৭২) ও আমেনা বেগমের (৫৫) সাথে। তারা জানায়, শুরুর দিন থেকে এখানে আমরা চাল ও আটা কিনতে আসি। প্রথম দিন আমাদের মত অনেক বৃদ্ধ পুরুষ ও মহিলা কষ্ট করে লাইনে দাঁড়িয়ে থাকে। বিষয়টি দেখে এবং আমাদের কষ্ট লাগবে দ্বিতীয় দিন থেকে ডিলার আমাদের জন্য চেয়ারে বসার ব্যবস্থা করেন। সেই থেকে প্রতিদিন আমরা চেয়ারে বসে আটা ও চাল কিনতেছি। আমরা তার জন্য দোয়াকরি আল্লাহ যেন তাকে ভালো রাখে।

স্থাণীয় ও প্রত্যক্ষদশর্শিরা ডিলারের প্রসংশা করে জানায়, এই প্রথম দেখলাম হতদরিদ্র পুরুষ ও মহিলাদের আলাদা আলাদা ভাবে চেয়ারে বসিয়ে ওএমএসের চাল ও আটা বিক্রি করছে।

ওএমএস ডিলার মোঃ বশির উদ্দিন বলেন, চাল ও আটা বিক্রির প্রথম দিন বয়োবৃদ্ধ পুরুষ ও মহিলারা লাইনে দাঁড়িয়ে থাকতে থাকতে পা ব্যথা হয়ে এক সময় মাটিতে বসে পড়ে। বিষয়টি দেখে আমার খুব খারাপ লেগেছিলো। তখনি সিন্ধান্ত নেই পরের দিন থেকে চাল ও আটা কিনতে আসা ক্রেতাদের জন্য আমি চেয়ারে বসার ব্যবস্থা করবো। সেই থেকে তাদের চেয়ারে বসিয়ে চাল ও আটা বিক্রি করছি।

মোঃ হুমায়ুন কবির: আমতলী (বরগুনা) প্রতিনিধি।

ad