patrika71 Logo
ঢাকাসোমবার , ৯ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রাস্তা সংস্কারের জন্য আবেদন

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ৯, ২০২১ ৭:৩৯ অপরাহ্ণ
Link Copied!

ad

খোলা চিঠি
০৯-০৮-২০২১
বরাবর,
প্রিয় অভিভাবক
মাননীয় এমপি মহোদয়,
শ্রদ্ধেয় জননেতা জনাব মাহবুব-উল আলম হানিফ কুষ্টিয়া সদর ৩ আসন।

বিষয়: রাস্তা সংস্কারের জন্য আবেদন।

পত্রের শুরুতে সালাম ও ফুলের শুভেচ্ছা। আশা করি, আল্লাহর রহমতে ভালো আছেন। আমরা আপনার নির্বাচিত এলাকার সচেতন নাগরিক ও আপনার একনিষ্ট কর্মী। আমরা আপনার নির্বাচিত এলাকার কুষ্টিয়া-সদর ৩ আসনের এর ৮নং পাটিকাবাড়ি ইউনিয়নের ২নং ডাবিরাভিটা ও ৩নং খেজুরতলা ওয়ার্ডের বাসিন্দা ।

মাননীয় এমপি মহোদয়, আমাদের এলাকার জন সমস্যার একটি বিষয়ে আপনার দৃষ্টি আকর্ষণ করছি। আমাদের পাটিকাবাড়ি ইউনিয়ন ডাবিরাভিটা, খেজুরতলা,ওয়াবদা,হালসা বাজার,পোড়াদহ,পাটিকাবাড়ি বাজার এর যাতায়াতের জন্য একমাত্র রাস্তা এটি। এই একটি মাত্র রাস্তা দিয়েই আমাদের কে বাজারে এবং জমিতে চাষ করতে যেতে হয় ও কুষ্টিয়া যেতে হয়। কেবল এই রাস্তার উপর নির্ভরশীল কৃষকদের ফসল ঘরে তুলা।

আমাদের এই একমাত্র চলাচলের রাস্তাটি বর্তমানে ভীষণ রকম বেহাল অবস্থায় রয়েছে। এই একমাত্র ভরসার রাস্তাটি বর্তমানে আমাদের চলাচলের জন্য একেবারেই অনুপযোগী। ফলে আমাদের চলাচলে ভীষণ দুর্ভোগ পোহাতে হয়। আর এই পরিস্থিতিতে চরম সমস্যায় পড়েছে আমাদের বেশ কয়েকটি গ্রামের কয়েক হাজার মানুষ। রাস্তার বেহাল অবস্থার কারণে, এই রাস্তা দিয়ে কোনো প্রকার গাড়ি চলাচল করতে পারে না। এমনকি এই রাস্তা দিয়ে কোনো গাড়ি ঢুকতেও পারছে না। রাস্তার এই দূূূরাবস্থার কারণে গ্রামের কোনো মানুষ ও গর্ভবতী মা বোন যদি অসুস্থ হয়ে পড়ে তাকে কোনো রকমে অটো বা ভ্যানে বসিয়ে হাসপাতালে নিয়ে যেতে হয়।

নলকোলা হতে ডাবিরাভিটা শেষ সিমানা পযন্ত পাকা করলেও ৩-৪ বছর আগেই রাস্তা টি নষ্ট হয়ে যাই খেজুরতলা ওয়াবদা মোড় পর্যন্ত রাস্তাটি স্বাধীনতা পরে সুগার মিলের অর্থয়নের হলেও ২৫বছর আগেই হেরিং আধাপাকা রাস্তা টি নষ্ট হয়ে গিয়াছে । ফলে সারাবছর এই ভাঙাচোরা ও জরাজীর্ণ রাস্তা দিয়ে এলাকার মানুষকে নিদারুণ কষ্টের মধ্যে চলাচল করতে হচ্ছে। বিশেষ করে বর্ষাকালে রাস্তাটির বিভিন্ন জায়গায় খাদ-খন্দের সৃষ্টি হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। এ সময়ে জনগণের দুর্ভোগ চরমে ওঠে। রাস্তার বিভিন্ন জায়গায় গর্ত থাকায় কাদাপথে তা আরও ঝুঁকিপূর্ণ হয়ে যায়। এখানে চলাচলকারী গাড়ী দুরের কথা, পায়ে হেঁটে চলাচল করতে এলাকার লোকজনদের বিড়ম্বনার মধ্যে পড়তে হয়। বিকল্প কোনো রাস্তা না থাকায় বাধ্য হয়ে লোকজনকে কষ্ট করে প্রতিদিন এই কাদা মাড়িয়েই হেঁটে প্যান্ট কিংবা লুঙ্গি উঠিয়ে চলাচল করতে হচ্ছে। শুধু এটুকু রাস্তার কারণে এলাকার জনজীবন অন্য এলাকা থেকে পিছিয়ে যাচ্ছে। এলাকাবাসীর দীর্ঘদিনের এই দাবিটি আজও পূরণ হয়নি।

আমাদের গ্রাম একটি কৃষি নির্ভর গ্রাম। এ গ্রামের কৃষকরা তাদের ক্ষেতে ধান, পাট,আঁখ বেগুন, কাচামরিচ, লাউ, করলা, সিম, বাঁধা কপি, আলু, শশা, পুঁইশাক প্রভৃতি সবজি আবাদ করে থাকে। বাণিজ্যিকভাবে উৎপাদিত এসব সবজি রাস্তার বেহালদশার কারণে গ্রামের কৃষকগণ তাদের পণ্যের বাজারজাত করতে পারছে না। উন্নয়নের এই যুগে পাকা রাস্তা না থাকায় আমরা সবদিক থেকে অনেক পিছিয়ে আছি। রাস্তারটি বার বার মাপা হলেও উন্নয়ন করবে বলে প্রতিশ্রুতি দিয়ে যায় কিন্তু রাস্তার উন্নয়ন হয় নি।অনেক বার অনলাইন পোর্টাল নিউজ বা সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখা লেখি করলেও কর্তৃপক্ষ কোনো গুরুত্ব দেই নি।

আমাদের গ্রামের এই নলকোলা হতে ওয়াবদা মোড় পর্যন্ত রাস্তাটি এই সংস্কার করা হলে ৯০০০-১০০০০ হাজার জনগণের মারাত্মক দুর্ভোগ থেকে মুক্ত পাবে।

এলাকার জনগণের আপনার কাছে এই খোলা চিঠির মাধ্যমে বিনীত নিবেদন এই যে, এই দুর্ভোগের রাস্তাটি সংস্কার করে দিলে এলাকাবাসী আপনির কাছে চির কৃতজ্ঞ থাকবে । জননেত্রীর উন্নয়নে পরিপূর্ণ সফলতা আনতে আমাদের রাস্তাটুকুও যাতে অংশীদার হতে পারে সেজন্য আপনার কাছে সদয় মিনতি করছি।

রাস্তাটি গ্রামবাসীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিদিন শত শত লোক এই রাস্তা দিয়ে চলাচল করে। সরকারপ্রধান ও এমপি মহোদয় ও সংশ্লিষ্টদের কাছে এলাকাবাসীর দাবি, রাস্তাটির সার্বিক উন্নয়নসহ অবিলম্বে পাকা করা হোক। বর্তমান সরকারে আমলে যা উন্নতি চোখে পড়েছে তা অতীতে আর কোন সরকার করেছে বলে আমার জানা নেই। দেশ ও দেশের মানুষের কল্যাণে আজীবন কাজ করে তথা আমাদের অভিবাক হিসাবে আমাদের সমস্যার কথাগুলো বিবেচনা করে আমাদের রাস্তাটির কাজের জন্য সকল ধরণের পদক্ষেপ গ্রহণ করিবেন, সেই আশা রাখি।

বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রেখে রাস্তাটি নির্মাণ ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য বিনীত অনুরোধ করছি।

অতএব, মহাত্মন সকাশে প্রার্থনা, অবিলম্বে রাস্তাটির সংস্কার সাধন করে অত্র এলাকার জনগণের দুর্দুশা লাবে আপনার মর্জি হয়।পরিশেষে, আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

ইতি,
বিনীত
ডাবিরাভিটা ও খেজুরতলা জনসাধারণ।

ad