patrika71 Logo
ঢাকাবুধবার , ৭ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

উৎসুক জনতার অযথা ঘোরাঘুরি থামছেই না

পত্রিকা একাত্তর ডেক্স
জুলাই ৭, ২০২১ ১২:২০ পূর্বাহ্ণ
Link Copied!

ad

নীলফামারীর ডোমারে সরকার ঘোষিত কঠোর লকডাউনের আজ ষষ্ঠ দিন। লকডাউন পরিস্থিতি মোকাবেলায় সরকারি নির্দেশনা অনুযায়ী নীলফামারী জেলা প্রশাসনের উদ্যোগে অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। উপজেলার আমবাড়ি হাটে ভ্রাম্যমাণ আদালতে ৪ জন মাংস বিক্রেতার নিকট জরিমানা আদায় করা হয়। অপরিষ্কার-অপরিচ্ছন্ন পরিবেশে মাংস বিক্রয় করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০১ এর ৫৩ ধারায় মোট ৮০০/- (আট শত টাকা) জরিমানা আদায় করা হয়েছে।

আজ মঙ্গলবার (০৬ জুলাই) উপজেলার বিভিন্ন এলাকায় নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয়ের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে সহযোগিতা করেন পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা। সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল মালিহা’র নেতৃত্বে সেনাবাহিনীর একটি চৌকস দল দায়িত্বপালন করেন। এছাড়া অভিযানের প্রসিকিউটিং অফিসার হিসেবে অভিযোগ দায়ের করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ আল-আমিন রহমান।

ডোমারে প্রতিদিন করোনা সংক্রমিত হওয়ার কারণে ও প্রশাসনের ব্যাপক নজরদারি-জরিমানায় সচেতন হতে শুরু করেছে সাধারণ মানুষ। লকডাউনে বাজারঘাটে দোকানপাট বন্ধ থাকায় লোকসমাগম আগের তুলনায় অনেক কম। তবে বিচরণ আছেই উৎসুক জনতার। কঠোর লকডাউন চলাকালীন করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি বিধিনিষেধ মেনে চলা, জরুরি প্রয়োজন ছাড়া ঘরে অবস্থান করা, নিয়মিত মুখে মাস্ক পরিধান করা, স্বাস্থ্যবিধি মেনে চলা সহ সামাজিক দুরত্ব বজায় রাখতে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

আজমির রহমান রিশাদ : ডোমার, নীলফামারী।

ad