patrika71 Logo
ঢাকামঙ্গলবার , ৬ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ষষ্ঠ দিনে ঢিলেঢালাভাবে লকডাউন পালিত হচ্ছে

পত্রিকা একাত্তর ডেক্স
জুলাই ৬, ২০২১ ১১:২২ অপরাহ্ণ
Link Copied!

ad

বরিশালের আগৈলঝাড়া উপজেলায় সর্বাত্মক কঠোর লকডাউন ষষ্ঠ দিনে ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে। সরোজমিনে বিভিন্ন স্থান ঘুরে দেখা যায় অন্যদিনের চাইতে দোকানপাট খোলা ছিল বেশি, সড়ক-মহাসড়কে অন্যান্য দিনের চাইতে অটো রিক্সা ভ্যান ও ব্যক্তিগত গাড়ি চলাচল করলেও গণপরিবহন বন্ধ আছে।

আগৈলঝাড়ায় আগে করোনাভাইরাস এর প্রভাব লক্ষ্য করা না গেলেও গত দুই দিনে অনেক লোক আক্রান্ত খবর পাওয়া গেছে। দুই দিনে ২৭ জন লোক আক্রান্ত হয়েছে।
আগৈলঝাড়ায় করোনার উপসর্গ নিয়ে আজ একজন মৃত্যু বরণ করেছে। এ নিয়ে এলাকায় আতঙ্ক ছড়িয়ে গেলেও এখন পর্যন্ত বেশিরভাগ লোকেই সামাজিক দূরত্ব বা শারীরিক দূরত্বও স্বাস্থ্য বিধি মানার তোয়াক্কা করছেন না। আগৈলঝাড়ার বিভিন্ন স্থানে কাঁচাবাজার ও মাছ বাজারের প্রচুর ভিড় লক্ষ করা গেছে।

সরকার কর্তৃক ঘোষিত সর্বাত্মক “লক ডাউন” কার্যক্রম যথাযথভাবে বাস্তবায়নসহ জনগণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আজ সকাল ১০ঃ০০ টা থেকে বিকাল ০৩ঃ০০ টা পর্যন্ত আগৈলঝাড়া উপজেলার আগৈলঝাড়া বাইপাস, আগৈলঝাড়া বাজার, রথখোলা, দাসেরহাট, মিশ্রির হাট,বারপাইকা, সাহেবের হাট, পয়সারহাট, জোবারপাড়, কালুরপাড়সহ জনসমাগমস্থলে আগৈলঝাড়া উপজেলা নির্বাহি অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব আবুল হাসেম সাহেবের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালে জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হওয়া এবং মাস্ক ব্যতীত কেউ যাতে কোন প্রকার সেবা না পায় সেটি নিশ্চিত করার জন্য বিভিন্ন দোকান মালিক ও ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় আগৈলঝাড়া থানা পুলিশ, আনসার সদস্য, পেশকার মোঃ সিদ্দিকুর রহমান ও স্থানীয় সাংবাদিকবৃন্দ সার্বিক সহযোগিতা প্রদান করেন।

ad