patrika71 Logo
ঢাকাশুক্রবার , ২ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

পিআইও’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ

পত্রিকা একাত্তর ডেক্স
জুলাই ২, ২০২১ ৯:০০ পূর্বাহ্ণ
Link Copied!

ভোলাহাটে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অনিয়ম আর দুর্ণীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী বরাবর অভিযোগ প্রেরণকারীকে ২ ঘন্টা আটকিয়ে রাখার অভিযোগ উঠেছে চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে।

সোমবার দুপুর ১২ টা হতে ২টা পর্যন্ত অভিযোগকারী নাসিমুলকে নির্বাহী অফিসারের কার্যালয়ের একটি রুমে বন্দী রাখে ইউএনও।

অবরুদ্ধ মোঃ নাসিমুল হক জানান, তিনি একটি বিল উত্তোলনের জন্য পিআইও অফিসারের নিকট গেলে পিআইও তাকে বসতে বলে ইউএনও’র কাছে যায়। পরে একজন কর্মচারীর মাধ্যমে ইউএনও তাকে ডেকে পাঠায়।

ইউএনও’র নিকট গেলে তাকে ইউএনও অভিযোগ কেন করেছো তা জানতে চাই? উত্তরে নাসিমুল জানায়-’ওই প্রকল্পে সামান্য কাজ করা হয়েছে, এবং শ্রমিক দিয়ে কাজ করার কথা থাকলেও তা ড্রেজার দিয়ে করা হয়েছে। আমি নিজে একজন শ্রমিক তাই ওই কাজ হতে বঞ্চিত হয়েছি। এবং ওই কাজে ব্যাপক দুর্ণীতি হয়েছে।’

নাসিমুলের এ বক্তব্য শোনার পর ইউএনও সমর কুমার পাল তাকে ঘরে আটকিয়ে রাখার নির্দেশ দেন। তার নির্দেশে নাসিমুলকে নির্বাহী অফিসারের একটি ঘরে আটকিয়ে রাখা হয়। নাসিমুলকে আটকের বিষয়টি জানাজানি হবার পর ফেসবুকসহ সাংবাদিকদের মাঝে প্রতিক্রিয়া সৃষ্টি হলে দুপুর ২টার দিকে ছেড়ে দেয়া হয়।

মুক্তি পাবার পর নাসিমুল সাংবাদিকদের জানান, তাকে পিআইও’র বিরুদ্ধে বলতে এবং আজকের আটকের বিষয়টি নিয়ে বাড়াবাড়ি করতে বলা হয়েছে। যদি বাড়াবাড়ি করে তাহলে তাকে চাঁদাবাজি বা মাদক মামলায় ফাঁসানো হবে।

নাসিমুল কান্নাজড়িত কন্ঠে জানান, তিনি জনগণের পক্ষে দুর্ণীতির বিরুদ্ধে কথা বলতে গিয়ে আজ একজন সরকারি কর্মকর্তা তাকে হেনস্থা করলো এবং ভবিষ্যতে দুর্ণীতির বিরুদ্ধে কথা বললে তাকে মামলা দিয়ে ফাঁসানোর হুমকিও দেয়া হয়েছে।

এবিষয়ে ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসার সমর কুমার পালের নিকট মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, এরকম কোন ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, পিআইও’র অনিয়ম আর দুর্ণীতির বিষয়ে প্রধানমন্ত্রী বরাবর অভিযোগ প্রেরণ-এবিষয়ে গত ২৪ জুন দৈনিক চাঁপাই দর্পণ পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়েছে।তারপর হতে অভিযোগকারী নাসিমুলের উপর ক্ষিপ্ত ইউএনও সমর কুমার পাল ও পিআইও কাইছার।

সেই সুত্রে সোমবার নাসিমুলকে প্রকল্পের কাজ দেয়ার নাম করে কৌশলে পিআইও তাকে ডেকে নিয়ে হেনস্থা করে বলে জানায় এক নির্বাচিত জনপ্রতিনিধি। সেই সাথে কর্মকর্তাদের এমন হীন কাজের প্রতিবাদ এবং তদন্তপুর্বক শাস্তির দাবি জানান তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।