patrika71 Logo
ঢাকারবিবার , ২৭ জুন ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বাহাদুর কে’ দেখতে শত মানুষের ভীড়

পত্রিকা একাত্তর ডেক্স
জুন ২৭, ২০২১ ১১:০৬ অপরাহ্ণ
Link Copied!

ad

প্রতিদিনই বিভিন্ন এলাকা থেকে শত শত মানুষ ভিড় করছে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার দোগাছী গ্রামের রোকনুজ্জামান সাহেদীর বাড়িতে। গরুটি ‘শাহীওয়াল’ জাতের হলেও নাম দিয়েছেন বালিয়াডাঙ্গীর বাহাদুর। বালিয়াডাঙ্গী উপজেলার সবচেয়ে এটি বড় গরু হওয়ায় নাম রাখা হয়েছে বালিয়াডাঙ্গীর বাহাদুর। গরুটির ওজন প্রায় ৯০০ শত কেজি বলে জানান গরুর মালিক রোকনুজ্জামান সাহেদী। তাই ‘বালিয়াডাঙ্গীর বাহাদুর ’কে দেখার জন্য ভিড় করছেন উৎসুক জনতা।

রোকনুজ্জামান সাহেদী জানান, ‘বাহাদুর নামেই তাকে ডাকেন সবাই। বাহাদুরের মতো আমার আরো ৩ টি ষাড় রয়েছে। তবে বাহাদুর আমার ভাষা বোঝে। উঠতে বললে উঠে দাঁড়ায়, সামনে, পিছনে সরতে বললে সে সরে দাঁড়ায়। সে আমার কথা শোনে। ষাঁড়টির বর্তমান
সাড়ে ৭ লাখ টাকা দাম রাখা হয়েছে ।যারা বাহাদুর তথা গরুটিকে কিনতে আগ্রহী তারা আমার খামারে যোগাযোগ করতে পারেন।

জানা গেছে, ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী উপজেলার দোগাছী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রোকনুজ্জামান সাহেদী তিনি শখ করে ষাঁড়টি পুষছেন। দুই বছর ধরে পোষা পশুটিকে এবারের কোরবানিতে বিক্রি করতে চান।

‘বাহাদুর’কে দেখতে আসা বালিয়াডাঙ্গী উপজেলার মোহাম্মদ আলী জানান, গ্রামের মান্নান বলেন, লোকের মুখে শুনে এসেছি এতবড় গরু জীবনে এই প্রথম দেখলাম।

এ বিষয়ে বালিয়াডাঙ্গী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা নাসিরুল ইসলাম বলেন, চাড়োল ইউনিয়নে একটা বড় গরু আছে যার নাম রেখেছে বাহাদুর , প্রাণী সম্পদ প্রদর্শনীতে বাহাদুর ষাড়টি সবচেয়ে বড় ও দর্শনীয় হওয়ায় ষাঁড়টির মালিক কে প্রথম পুরস্কার হিসেবে সাড়ে তিন হাজার টাকা পুরস্কৃত করা হয়।গরুটি কে সম্পূর্ণ রুপে প্রাকৃতিক খাবার খাওয়ানো হয়েছে বলে জানান এই কর্মকর্তা।

ad