patrika71 Logo
ঢাকামঙ্গলবার , ১৫ জুন ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুর সদরে সাত দিনের লকডাউন শুরু

পত্রিকা একাত্তর ডেক্স
জুন ১৫, ২০২১ ৭:৩২ অপরাহ্ণ
Link Copied!

মোঃ আরমান হোসেন : দিনাজপুর সদরে করোনা সংক্রমনের হার অস্বাভাবিক বেড়ে যাওয়ায় আজ থেকে ৭ দিনের লকডাউন শুরু হয়েছে। সদরে সংক্রমনের হার ৭৫ শতাংশ হওয়ায় করোনা সংক্রমন প্রতিরোধ কমিটি এ সিদ্বান্ত নিয়েছে।

গনবিজ্ঞপ্তি জারীর পরেও লকডাউনে সাধারন মানুষ স্বাস্থ্যবিধি না মানার প্রবনতা লক্ষ্য করা গেছে। শহরে ৬ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর নেতৃত্বে প্রশাসন ,পুলিশ র‍্যাব রাস্তায় টহল দিচ্ছে। বিনাকারনে মানুষজন রাস্তায় বের হচ্ছে। যানবাহন চলাচলে তেমন কোন বাধা নেই। করোনা রোগীদের চিকিৎসা ব্যবস্থা এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে তবে মুমুর্ষ রোগীর সংখ্যা বৃদ্বি পেতে থাকলে নিয়ন্ত্রন কঠিন হয়ে পড়বে বলে জানিয়েছে সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুস।

গত ২৪ ঘন্টায় ৮০টি নমুনা পরীক্ষা করে আক্রান্ত হয়েছে ২৬ জন। সংক্রমনের হার ৩২ দশমিক ৫ শতাংশ। মোট করোনা উপসর্গ নিয়ে ৫৪৩ জন এর মধ্যে ডেডিকেটেট কোভিড এম আব্দুর রহিম মেডিকেল কলেজে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৮০ জন।

এপর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৬ হাজার ৩৬৭ জন এর মধ্যে সদর উপজেলায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৬২৪ জন। এপযন্ত মৃত্যুবরন করেছে ১৪৪ জন এর মধ্যে সদর উপজেলার মৃত্যুবরনকারীর সংখ্যা ৭১।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।