patrika71 Logo
ঢাকাশুক্রবার , ২ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বোচ্চ আটজনের মৃত্যু : ঠাকুরগাঁও

পত্রিকা একাত্তর ডেক্স
জুলাই ২, ২০২১ ২:৫২ অপরাহ্ণ
Link Copied!

ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান সরকার বলেন, “চলতি মাসে ঠাকুরগাঁও জেলায় সংক্রমণের এতই অবনতি হয়েছে যা দেখে আমরা উদ্বিগ্ন। সংক্রমণ ঠেকাতে আরও কঠোর হতে হবে, অন্যথায় খুবই খারাপ পরিস্থিতি হতে পারে।”

মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন জানান, মহামারী শুরুর পর এটিই জেলার একদিনে সর্বোচ্চ সংখ্যক মৃত্যু। এছাড়াও নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ১০৩ জন।

চিকিৎসাধীন থাকা অবস্থায় মারা যাওয়া এ আটজনের মধ্যে রাণীশংকৈল উপজেলায় ৩ জন, বালিয়াডাঙ্গী উপজেলায় ২ জন, সদর উপজেলায় ১ জন, হরিপুর উপজেলায় ১ জন এবং পীরগঞ্জ উপজেলায় ১ জন রয়েছে। এদের বয়স ৩৮ বছর থেকে ৬৭ বছরের মধ্যে।

সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ঠাকুরগাঁও জেলার ১৮৩টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১০৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়; যা শনাক্তের হার ৫৬ দশমিক ২৮ শতাংশ।

এ নমুনাগুলো দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসিআর ল্যাব, ঠাকুরগাঁওয়ের বক্ষব্যাধি হাসপাতালের জিন এক্সপার্ট পরীক্ষা এবং সদর হাসপাতাল ও উপজেলা হাসপাতালে অ্যান্টিজেন পরীক্ষার মাধ্যমে শনাক্ত করা হয়।

এদিকে ঠাকুরগাঁও জেলায় সংক্রমণ ঠেকাতে গত ২৩ থেকে ৭ দিনের লকডাউন ঘোষআ করে প্রশাসন। তবে সাদালন মানুষদের মাঝে স্বাস্থ্যবিধি না মেনে চলাচল করতে দেখা গেছে।