patrika71 Logo
ঢাকাসোমবার , ১৪ জুন ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে গত ৪৮ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৫ জন

পত্রিকা একাত্তর ডেক্স
জুন ১৪, ২০২১ ১:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

মোঃ আরমান হোসেন : দিনাজপুর জেলা সীমান্তবতর্ী এলাকা হওয়ায় সংক্রমনের হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যদিও জেলায় করোনা প্রতিরোধ কমিটি জেলা প্রশাসনের সহযোগিতায় জনসচেতনতা সৃষ্টির লক্ষে বিভন্নমুখী কার্যক্রম চালাচ্ছে। তবুও থেমে থাকছে না করোনার সংক্রমন। এ দিকে মৃত্যুর হারও বৃদ্ধি পাচ্ছে।

দিনাজপুরে গত ২৪ ঘন্টায় ১৪০টি নমুনা পরীক্ষা করে ৪৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। যা আক্রান্তের হার ৩২.১৪ শতাংশ আর মৃত্যু হয়েছে ৫ জনের। সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও জেলা করোনা ফোকাল পার্সল ডাঃ শাহ্ মোঃ এজাজ-উল হক জানান, ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ৪৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ২৭ জন, বিরলে ০১ জন, বিরামপুরে ০২ জন, বীরগঞ্জে ০৩ জন, বোচাগঞ্জে ০২ জন, চিরিরবন্দরে ০১ জন,ফুলবাড়ীতে ০১ জন, হাকিমপুরে ০৬ জন, খানসামাতে ০১ জন ও নবাবগঞ্জ উপজেলায় ০১ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬২৭১ জন এর মধ্যে (দিনাজপুর সদর-৩৫৭৬ জন, বিরল-৩৫১ জন, বিরামপুর-৩৫২ জন, বীরগঞ্জ-১৮২ জন, বোঁচাগঞ্জ-১৭১ জন, চিরিরবন্দর-২৫০ জন, ফুলবাড়ী-২১২ জন, ঘোড়াঘাট-৯৩ জন, হাকিমপুর-১২৪ জন, কাহারোল-১৭৩ জন, খানাসামা- ১২৬ জন, নবাবগঞ্জ-১৬৩ জন ও পার্বতীপুর-৪৯৮ জন) মোট ১৩টি উপজেলায়। আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১৬ জন রোগী সুস্থ হয়েছে। অদ্যাবধি দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৫৬৪৫ জন। বর্তমানে সদর উপজেলায় করোনা পজিটিভ নিয়ে তিন জন আর বিরামপুর উপজেলায় দুই জন মৃত্যু বরন করেছেন।

অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১৪৩ জন। বর্তমানে ৪৫২ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ৭৮ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ১৭৭টি। গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ১৪০টি রিপোর্টের মধ্যে ৪৫টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ আর বাকী ৯৫টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৪৫৫২৭টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৪২৩৪৯টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ১৫৬ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৩৫১৯২ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৭৯ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩৪৩০৪ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৪৫৯ জন এবং শনাক্তের হার ৩২.১৪ শতকরা।।