রংপুর মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা

১৮ সেপ্টেম্বর ২০২২ খ্রি. রবিবার ১১:০০ ঘটিকায় পুলিশ কমিশনারের কার্যালয়, আরপিএমপি’র সম্মেলন কক্ষে রংপুর মেট্রোপলিটন পুলিশের আগস্ট/২০২২ খ্রি. মাসের গৃহীত ও সম্পাদিত কার্যাবলীর উপর মাসিক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করেন রংপুর মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার নুরেআলম মিনা, বিপিএম (বার), পিপিএম।

উক্ত সভায় আরোও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ সায়ফুজ্জামান ফারুকী সহ সকল উপ-পুলিশ কমিশনারবৃন্দ, অতিঃ উপ-পুলিশ কমিশনারবৃন্দ, সহকারী পুলিশ কমিশনারবৃন্দ, সকল থানার অফিসার ইনর্চাজগণসহ অন্যান্য অফিসারবৃন্দ।

সভার শুরুতেই পুলিশ কমিশনার মহোদয় উপস্থিত সকল সদস্যকে শুভেচ্ছা জানিয়ে সভার কাজ শুরু করেন।। অতঃপর আগস্ট ২০২২ খ্রি. মাসে রংপুর মহানগরী এলাকায় সংঘটিত বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড এবং এ সংক্রান্তে রংপুর মেট্রোপলিটন পুলিশের গৃহীত পদক্ষেপসমূহ পর্যালোচনার নিমিত্তে রংপুর মেট্রোপলিটন পুলিশ এর সকল বিভাগের উপ-পুলিশ কমিশনারগণকে তাদের গৃহীত কার্যক্রমসমুহ তুলে ধরার আহবান জানান।

প্রথমেই অপরাধ বিভাগের পক্ষে উপ-পুলিশ কমিশনার (অপরাধ) গত আগস্ট ২০২২ খ্রি. মাসে নগরের আইন-শৃঙ্খলা রক্ষা ও নাগরিক সেবা প্রদানে তাদের গৃহীত কার্যক্রম, সফলতা ও ব্যর্থতার পরিসংখ্যান উপস্থাপন করেন। এ সময় কমিশনার মহোদয় চুরি, ছিনতাই তথা ক্রাইম এগেইন্সট প্রপার্টি’র বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ, মুলতবি মামলাসমূহের দ্রুত নিষ্পত্তি, মুলতবি জিআর/সিআর/সাজা ওয়ারেন্টসমুহ নিষ্পত্তির হার বাড়িয়ে সঙ্গতিপূর্ণ অবস্থায় নিয়ে আসা সহ বিবিধ বিষয়ে গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করেন।

এরপর পর্যায়ক্রমে সিটিএসবি, ট্রাফিক বিভাগ, এস্টেট এন্ড ডেভেলপমেন্ট বিভাগ, গোয়েন্দা বিভাগ ও সদরদপ্তর বিভাগ আগস্ট ২০২২ খ্রি. মাসে তাদের গৃহীত কার্যক্রমের পরিসংখ্যান তুলে ধরেন।

কমিশনার মহোদয় আসন্ন দুর্গাপূজা নির্বিঘ্নে উদযাপনের পরিবেশ নিশ্চিতকরণে পুজা উদযাপন কমিটির সাথে সমন্বয় সাধন এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ হেডকোয়ার্টার্সের নির্দেশনা যথাযথভাবে অনুসরণের জন্য সিটিএসবি, অপরাধ ও গোয়েন্দা বিভাগসহ সংশ্লিষ্ট সকলকে কঠোর নির্দেশনা প্রদান করেন।

তিনি সার্বক্ষণিক যান চলাচল নিরবিচ্ছিন্ন করার জন্য ট্রাফিক বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহবান জানান। এছাড়া গোয়েন্দা বিভাগকে মাদক, চুরি, ছিনতাই প্রতিরোধে কঠোর ব্যবস্থা গ্রহণ ও প্রতিনিয়ত ভেজাল বিরোধী অভিযান পরিচালনার জন্য নির্দেশ প্রদান করেন।

উল্লেখ্য, সভার প্রারম্ভেই পুলিশ কমিশনার মহোদয় রংপুর মহানগরীর আইন-শৃঙ্খলা রক্ষা, জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে আরপিএমপির বিভিন্ন পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী পুলিশ সদস্যদের ক্রেস্ট, সার্টিফিকেট এবং অর্থ পুরষ্কার প্রদান করেন।

আগস্ট ২০২২ খ্রি. মাসে অপরাধ নিয়ন্ত্রণ ও আইন-শৃঙ্খলা রক্ষায় কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ-

আরপিএমপির ক্রাইম বিভাগের মধ্যে-
শ্রেষ্ঠ বিট অফিসার হিসেবে পুরস্কৃত হয়েছেন এসআই (নিঃ)/ মোঃ গোলাম রব্বানী, কোতয়ালী থানা।
শ্রেষ্ঠ এসআই (নিঃ) হিসেবে পুরস্কৃত হয়েছেন এসআই (নিঃ)/ কমল মহান্ত, হারাগাছ থানা।
শ্রেষ্ঠ এএসআই (নিঃ) হিসেবে পুরস্কৃত হয়েছেন এএসআই (নিঃ)/ রাজীব রায়, হারাগাছ থানা।

আরপিএমপির গোয়েন্দা বিভাগের মধ্যে-
শ্রেষ্ঠ এসআই (নিঃ) হিসেবে পুরস্কৃত হয়েছেন এসআই (নিঃ)/স্বপন কুমার রায়।

আরপিএমপি ট্রাফিক বিভাগের মধ্যে-
শ্রেষ্ঠ সার্জেন্ট হিসেবে পুরস্কৃত হয়েছেন টিএসআই/ মোঃ সফিকুল ইসলাম, ট্রাফিক উত্তর।

পত্রিকাএকাত্তর / হামিদুর রহমান

সম্পর্কিত নিউজ

Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ নিউজ