patrika71
ঢাকামঙ্গলবার - ২৭ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

আদিতমারীতে সেচ পাম্পের লাইসেন্স পেলেও সংযোগ পাচ্ছে না কৃষক

নিজস্ব প্রতিনিধি
ডিসেম্বর ২৭, ২০২২ ৫:১২ অপরাহ্ণ
Link Copied!

নলকূপ স্থাপনের লাইসেন্স পেলেও বিদ্যুৎ সংযোগ পাচ্ছে না ভুক্তভোগী কৃষক জামাল উদ্দিন।

বিদ্যুৎ সংযোগ না পেলে ভুক্তভোগী কৃষকদের চলতি মৌসুমের একই পরিবারের একাধিক কৃষকের প্রায় ৩০ বিঘা জমিতে ধান উৎপাদনের অনিশ্চয়তা দেখা দিয়েছে।

ভুক্তভোগী কৃষক সেচ পাম্পের লাইসেন্স নিয়ে আদিতমারী উপজেলা পল্লী বিদ্যুৎ অফিসের বারান্দায় ঘুরছে রহস্যজনক কারণে পাচ্ছে না বিদ্যুৎ সংযোগ।কৃষক জামাল উদ্দিন বলেন চলমান মৌসুমে বিদ্যুৎ সংযোগ না পেলে খাদ্যশস্য উৎপাদন বাধা গ্রস্ত হবে। পানির অভাবে চলতি মৌসুমের অভিযোগকারী কৃষকদের আবাদি জমি চাষাবাদের অনিশ্চয়তা হয়ে পড়বে।

জানা যায় লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার ০৩ নং কমলাবাড়ী ইউনিয়নের বড় কমলাবাড়ী গ্রামের লাল মিয়ার পুত্র জামাল উদ্দিনের কৃষি জমিতে চলতি মৌসুম খাদ্যশস্য উৎপাদনের জন্য সেচ পাম্পের মাধ্যমে পানি উত্তোলন করে চলতি মৌসুমের চাষাবাদ করবেন।

দীর্ঘ ৪ মাস ধরে আদিতমারী উপজেলা পল্লী বিদ্যুৎ অফিস উক্ত কৃষকের লাইন সংযোগ না দিয়ে কালক্ষেপণ করছে। কৃষক জামাল উদ্দিন জানায় সেচ পাম্পের মিটার বরাদ্দ নিতে সরকারের কাছ থেকে লাইসেন্স নিতে হয়।

জামাল উদ্দিনের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১২/৬/২০২২ ইং তারিখে আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা সেচ পাম্পের পাঁচটি শর্ত সাপেক্ষে কৃষক জামাল উদ্দিনকে নলকূপ স্থাপনের লাইসেন্স প্রদান করেন যাহার নং ১২১৯ । বিষয়টি উদ্ধতম কর্তৃপক্ষ নজরে নিয়ে জরুরী ভিত্তিতে ব্যবস্থা নেওয়ার জন্য দাবি জানিয়েছে ভুক্তভোগী পরিবার।

পত্রিকা একাত্তর/ গোলাপ মিয়া