patrika71 Logo
ঢাকাসোমবার , ১৬ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বউ ভাতের আনন্দ রূপ নিলো বিষাদে : চরহাজারী

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ১৬, ২০২১ ৩:১৩ অপরাহ্ণ
Link Copied!

ad

নোয়াখালী কোম্পানিগঞ্জ উপজেলার চরহাজারী ১নং ওয়ার্ডের মাইলওয়ালা বাড়িতে আগুন লেগে ৪টি ঘর পুড়ে ছাঁই হয়ে যায়। আজ (১৬ আগষ্ট) সোমবার ভোর আনুমানিক ৫টার দিকে আগুন লাগার ঘটনাটি ঘটে। আগুনে পুড়ে মোট সাতটি পরিবার একেবারে নিঃস্ব হয়ে যায়। ওই বাড়িতে আব্দুর রবের ছেলে আব্দুর রহিম এর গতকাল বিয়ে হয়েছিলো। আজ সোমবার দুপুরে বরপক্ষের বাড়িতে বৌ-ভাতের আয়োজন ছিল।

স্থানীয় সুত্রে জানা যায়, ভোর ৫টার দিকে বরদের রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। হঠাৎ করে রান্না ঘরে আগুনের লেলিহান শিখা দেখে কয়েকজন চিৎকার করতে থাকে। পরবর্তীতে অন্যরা এসে আগুন নেভানোর চেষ্টা করে এবং কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিস কে খবর দিলে তারা দ্রুত এসে আগুন নিয়ন্ত্রনে আনে। কিন্তু ততক্ষনে সব পুড়ে ছাঁই হয়ে যায়।

ধারনা করা হচ্ছে রান্নার চুলা থেকে আগুনের সুত্রপাত হতে পারে। ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহযোগিতায় এক ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু এর মধ্যে ৪টি ঘর পুড়ে পুরোপুরি ভষ্মিভূত হয়ে যায়। এতে ৮টি পরিবারের প্রায় ১০ লক্ষ টাকা ক্ষতিগ্রস্ত হয়।

সকালে সরেজমিনে দেখতে আসেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। এই খুব দুঃখজনক ঘটনা উল্লেখকরে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ান। এবং ক্ষতিগ্রস্থ প্রত্যেক পরিবারকে প্রাথমিক ভাবে প্রতিটি পরিবারকে ৫০,০০০টাকা করে ৩,৫০,০০০ টাকা-অন্যদিকে ৫০,০০০ টাকা করে ১,০০,০০০ টাকা সর্বোমোট ৪,৫০,০০০ টাকা অনুদান প্রদানের ঘোষনা দেন এবং জেলা প্রশাসন বরাবর সাহায্যের দরখাস্ত করতে পরামর্শ দেন মন্ত্রী মহোদয়ের সহযোগীতায় আরো অনুদান প্রদানের আশ্বস্ত করেন। সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন এবং শান্তনা দেন।

আবু সাঈদ শাকিল: নোয়াখালী প্রতিনিধি ।

ad