patrika71 Logo
ঢাকাসোমবার , ৯ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ঝুকিপূর্ণ ইউপি ভবনের পলেস্তরা ভেঙ্গে পড়ে আহত-২

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ৯, ২০২১ ৭:২১ অপরাহ্ণ
Link Copied!

ad

ছাদের পলেস্তরা ভেঙ্গে পড়েছে পরিষদের ইউপি সদস্যসহ কর্মকর্তাদের মাথার ওপর। আহত হয়েছেন ২ জন। আহতরা হলেন, সচিব রেজাউল করিম ইউপি সদস্য বুলু শেখ। রোববার দুপুরে লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়ন পরিষদ ভবনে এ ঘটনা ঘটে। আহতদের স্থানীয় ক্লিনিকে প্রাথমিক চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। এ সময়, ইউপি চেয়ারম্যান মীনা ইয়াসমিনসহ পরিষদের অনেকেই উপস্থিত ছিলেন।

এখন ওই ভবনের ভেতরে প্রবেশ করতে ভয় পাচ্ছেন পরিষদের সদস্যসহ এলাকার সাধারণ মানুষ।

প্রত্যক্ষদর্শী গ্রাম পুলিশ মো. বাদশা মিয়া বলেন, আমরা কয়েকজন পরিষদের সচিবের কক্ষে বসে আছি। হঠাৎ করে ছাদ থেকে বড় ধরণের একটি চাংড়া খসে পড়ে। এ সময় সচিবসহ ইউপি সদস্য বুলু শেখ আহত হন। কত সালে ভবনটি নির্মাণ করা হয় সচিবসহ পরিষদের কেউ বলতে পারেননি।

পরিষদের কয়েকজন সদস্য বলেন,প্রয়াত চেয়ারম্যান লতিফুর রহমান পলাশ নতুন ভবন নির্মাণের জন্য সংশি¬ষ্ট মন্ত্রণালয়ে আবেদন করেছিলেন। তিনি এখন নেই। নতুন চেয়ারম্যান হয়েছেন তাঁর স্ত্রী মীনা ইয়াসমিন।

এলাকার কয়েকজন মুরব্বী নির্মল দাস, ইস্রাফিল শেখ,এনায়েত করিম বলেন,পাকিস্থান আমলে এই ভবন নির্মাণ করা হয়। তখন এই ভবন বোর্ড অফিস হিসেবে ব্যবহৃত হতো। এখানে আমরা খাজনাপাতি দিতে আসতাম। পাশেই নবগঙ্গা নদী। বোর্ড অফিস এবং নবগঙ্গা নদীকে ধিরে এখানে গড়ে ওঠে বড় ধরণের বাজার। নবগঙ্গা নদীর নাব্যতা কমে যাওয়ায় এখন সেটা খালে পরিণত হয়েছে। বাজারটাও শেষ হয়ে গেছে। তাঁদের দাবি ইউনিয়ন পরিষদের নতুন ভবন নির্মাণ করা হোক।

ইউপি চেয়ারম্যান মীনা ইয়াসমিন জানান,দীর্ঘদিন ভবন সংস্কার না করায় এখন সেটা ঝুকিপূর্ণ হয়ে পড়েছে। জীবনের ঝুকি নিয়ে ভবনের ছাদের নিচে বসে পরিষদের কাজকর্ম চালাতে হচ্ছে। রোববার ভবনের ছাদের পলেস্তরা ভেঙ্গে পড়ায় ভবনটি দেখতে দূর দূরান্ত থেকে মানুষজন আসছে। তিনি বলেন, আমার স্বামী জীবদ্দশায় নতুন ভবন নির্মাণের জন্য সংশি¬ষ্ট মন্ত্রণালয়ে আবেদন করেছিলেন। এখন মন্ত্রণালয়ের ওপর নির্ভর করছে ভবন নির্মাণ কাজ।

নড়াইল থেকে হাফিজুল নিলু।

ad